GMPC ONLINE- this websites indian news digital stock market latest news information of Technology gathering ethical hacking course. <meta content='nositelinkssearchbox' name='google'/> After data breaches, Facebook plans to buy ‘major’ cyber security firm - GMPC Online

Haed ads

Breaking

সোমবার, ২৯ অক্টোবর, ২০১৮

After data breaches, Facebook plans to buy ‘major’ cyber security firm

ব্যবহারকারীর তথ্য সুরক্ষার উপর খ্যাতি রক্ষা করার জন্য ফেসবুক এখন সাইবার নিরাপত্তা সংস্থাগুলি অর্জনের জন্য অনুসন্ধান করছে।
ফেসবুক সামাজিক নেটওয়ার্কিং প্ল্যাটফর্মের বিদ্যমান সরঞ্জামগুলিতে অর্জিত সুরক্ষা সফ্টওয়্যার মিশ্রিত করার পরিকল্পনা করে। (রেডিও তেহরান)
ফেসবুক তথ্য ভঙ্গ এবং নিরাপত্তা ঝুঁকি বিরুদ্ধে তার প্রতিরক্ষা উন্নত করার জন্য একটি 'প্রধান' সাইবার নিরাপত্তা সংস্থা কিনতে পরিকল্পনা করা হয়। সোশ্যাল নেটওয়ার্কিং দৈত্যকে "বেশ কয়েকটি" সাইবার নিরাপত্তা সংস্থাগুলির সাথে চুক্তি করার প্রস্তাব দেওয়া হয়।
দ্য ইনফরমেশন কর্তৃক প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়েছে, ফেইসবুকের কর্পোরেট ডেভেলপমেন্ট বিভাগের ভিতরে একটি দল গঠন করা হয়েছে যা সাইবার সিকিউরিটি কোম্পানিগুলি অধিগ্রহণ চুক্তিতে আগ্রহী।
ফেসবুক সামাজিক নেটওয়ার্কিং প্ল্যাটফর্মের বিদ্যমান সরঞ্জামগুলিতে অর্জিত সুরক্ষা সফ্টওয়্যার মিশ্রিত করার পরিকল্পনা করে। সফ্টওয়্যার স্যুট বিশ্লেষণ এবং এমনকি অননুমোদিত অ্যাক্সেস পতাকাঙ্কিত করার ক্ষমতা অন্তর্ভুক্ত করার আশা করা হয়। প্রতিবেদনটি অনুযায়ী, সাইবার নিরাপত্তা মহাকাশে ফেসবুককে আরো দক্ষতা অর্জনে সহায়তা করবে। এই বছরের শেষ নাগাদ চুক্তিটি চূড়ান্ত করা হবে।
ফেসবুক নিরাপত্তার জন্য প্রথমবারের মত একটি শপিং স্ক্রিপ্টে যাবে না। ২014 সালের মধ্যে, ফেসবুক মালওয়ের আক্রমণ এবং অননুমোদিত অ্যাক্সেস থেকে তার সার্ভারগুলি সুরক্ষিত করার জন্য প্রাইভেটকোর অর্জন করেছে। কোম্পানিটি ক্ষয়ক্ষতি এবং নিরাপত্তা ঝুঁকি খুঁজে বের করতে জনগণকে আমন্ত্রণ জানানোর জন্য বাগ বাউটি প্রোগ্রামগুলি চালায়।
ফেসবুকের একটি সাইবার নিরাপত্তা সংস্থা কেনার সরকারী পদক্ষেপটি প্রায় 30 কোটি ব্যবহারকারীকে প্রভাবিত করে তার সবচেয়ে খারাপ সুরক্ষা ভঙ্গগুলির মধ্যে একটিতে ক্ষতিগ্রস্ত হওয়ার কিছুদিন পরেই আসে। কোম্পানি স্বীকার করেছে যে হ্যাকারগুলি কী কী ব্যক্তিগত ব্যবহারকারীর বিশদ যেমন ফোন নম্বর, ইমেল ঠিকানা, লিঙ্গ, ধর্মীয় অনুমোদন এবং এমনকি সামাজিক নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম অ্যাক্সেস করার জন্য ব্যবহৃত কম্পিউটারগুলির মতো অ্যাক্সেস অর্জন করেছে।
এই বছরের শুরুতে, ফেসবুক ট্রাম্প প্রচারণার জন্য কাজ করে এমন একটি ব্রিটিশ কনসাল্টিং ফার্ম ক্যামব্রিজ বিশ্লেষিকা, 80 মিলিয়নেরও বেশি ব্যবহারকারীর তথ্য সংগ্রহ করে প্রকাশের পর প্রকাশ পেয়েছিল।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

thanks

Post Top Ad

Your Ad Spot

Pages