GMPC ONLINE- this websites indian news digital stock market latest news information of Technology gathering ethical hacking course. <meta content='nositelinkssearchbox' name='google'/> Did you know? Facebook launches Digital Literacy Library in 6 Indian languages - GMPC Online

Haed ads

Breaking

মঙ্গলবার, ৩০ অক্টোবর, ২০১৮

Did you know? Facebook launches Digital Literacy Library in 6 Indian languages

With a focus on developing solutions to help combat child sex trafficking, all prototypes developed at the hackathon are being donated to NGO partners to help them in their work of protecting children.


নয়াদিল্লি:- ডিজিটাল নিরাপত্তায় 3 লাখ ভারতীয়কে প্রশিক্ষণ দেওয়ার জন্য ফেসবুক সোমবার ডিজিটাল লিটারেসি লাইব্রেরির উদ্বোধন ঘোষণা করেছে - বাঙালি, হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় ও মালয়ালামের পাঠ্য সংগ্রহ। ইউনিয়ন মহিলা ও শিশু উন্নয়ন (ডাব্লুসিডি) মন্ত্রী মানিকা গান্ধীর উপস্থিতিতে ফেসবুকের দক্ষিণ এশিয়া সেফটি সামিটে এ ঘোষণা দেওয়া হয়েছে।
ভারত, শ্রীলংকা, নেপাল, বাংলাদেশ ও আফগানিস্তান সহ পাঁচটি দেশের 70 টিরও বেশি সংস্থার সাথে যোগদানকালে এই অনুষ্ঠানটি বেশিরভাগ ক্ষেত্রেই নিরাপদ ও প্রযুক্তি থেকে বিশেষজ্ঞদের মধ্যে আলোচনার সাথে আলোচনা করে।
আইআইটি দিল্লির সাইবার পিস ফাউন্ডেশন এবং ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সাথে অংশীদারিত্বে ফেসবুক ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) দিল্লীতে একটি শিশু সুরক্ষা হ্যাকথন আয়োজন করেছে।
শিশু যৌন পাচারের বিরুদ্ধে লড়াইয়ে সাহায্য করার জন্য উন্নয়নশীল সমাধানের উপর মনোযোগ দিয়ে, হ্যাকথন এ উন্নত সমস্ত প্রোটোটাইপ এনজিও অংশীদারকে দান করা হচ্ছে যাতে শিশুদের রক্ষা করার কাজে তাদের সাহায্য করা যায়।
"ডিজিটাল লিটারেসি লাইব্রেরির উদ্বোধন, শিশু সুরক্ষা হ্যাকথন এবং স্থানীয় বিশেষজ্ঞদের সাথে অংশীদারিত্বের জন্য আমরা চালিত বিভিন্ন অফলাইন প্রশিক্ষণ কর্মসূচী, অনলাইন অপব্যবহারের বিরুদ্ধে আমাদের গুরুতরতাকে পুনরুজ্জীবিত করি", অ্যান্টিগোন ডেভিস, সিকিউরিটির গ্লোবাল হেড, ফেসবুক।
২018 সালের শেষের দিকে আমরা 3,00,000 জনকে প্রশিক্ষণ দেয়ার আশা করছি এবং আমরা এই প্রচেষ্টাগুলিকে বার বার বাড়িয়ে তুলব। "ফেসবুক শিশু অপব্যবহারের উপাদান এবং জাতীয় কেন্দ্রের অনুপস্থিত ও শোষিত শিশু (এনসিএমইসি) এর লঙ্ঘন প্রতিবেদন করে। এনসিএমইসি, সম্মেলনে উপস্থিত ছিলেন যিনি স্থানীয় আইন প্রয়োগকারী কর্তৃপক্ষের সাথে বিশ্বব্যাপী ক্ষতিগ্রস্থদের সাহায্যের জন্য কাজ করেন।
"প্রশিক্ষণ প্রাথমিকভাবে নারী ও যুবকদের দিকে লক্ষ্য করা হয় এবং সাইবার পিস ফাউন্ডেশন, লার্নিং লিংক ফাউন্ডেশন, ইন্টারনেট অ্যান্ড মোবাইল এসোসিয়েশন অফ ইন্ডিয়া, গন সংযোগ এবং সেন্টার ফর সোশ্যাল রিসার্চ নামে কয়েকটি প্রতিষ্ঠানের সহযোগিতায় কাজ করা হচ্ছে," ডেভিস জানান।
ভারতে ২00 মিলিয়নেরও বেশি যুবক অনলাইনের সাথে, ডিজিটাল লাইব্রেরী তাদের নিরাপদভাবে ডিজিটাল প্রযুক্তির উপভোগের জন্য প্রয়োজনীয় দক্ষতা তৈরি করতে সহায়তা করবে, ফেসবুক জানিয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

thanks

Post Top Ad

Your Ad Spot

Pages