GMPC ONLINE- this websites indian news digital stock market latest news information of Technology gathering ethical hacking course. <meta content='nositelinkssearchbox' name='google'/> Google commits $25 million to AI-powered humane projects - GMPC Online

Haed ads

Breaking

সোমবার, ২৯ অক্টোবর, ২০১৮

Google commits $25 million to AI-powered humane projects

গুগল জানায়, আবেদনকারীদের এআই বিশেষজ্ঞ হতে হবে না এবং এটি একটি গুরুত্বপূর্ণ সামাজিক প্রভাব রয়েছে এমন সবচেয়ে উপযুক্ত প্রকল্পগুলি সনাক্ত করতে সহায়তা করার জন্য এটি একটি শিক্ষামূলক নির্দেশিকা তৈরি করেছে।

সান ফ্রান্সিসকো: সামাজিক সমস্যাগুলির জন্য অনুপ্রেরণামূলক সমাধানের জন্য আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) প্রযুক্তি প্রয়োগকারী প্রকল্পগুলি চালু করার জন্য গুগল $ 25 মিলিয়ন দিতে অঙ্গীকার করেছে। গুগল জানায়, গুগলের এআই ইমপ্যাক্ট চ্যালেঞ্জ প্রতিযোগিতাটি তহবিল দেওয়ার জন্য গ্রান্ট ব্যবহার করা হবে, যা সমাজকল্যাণমূলক কর্মসূচির জন্য এআই এর অংশ, "সমাজের সবচেয়ে বড় সংকটহীন চ্যালেঞ্জ মোকাবেলার" জন্য উত্সর্গিত।
ক্যালিফোর্নিয়া-ভিত্তিক হাই-টেক পাওয়ারহাউস বিশ্বব্যাপী অলাভজনক, শিক্ষাবিদ এবং সামাজিক উদ্যোগগুলির বিশ্বব্যাপী কল তৈরি করছে যা বিশ্বের সবচেয়ে বড় সামাজিক, মানবিক ও পরিবেশগত সমস্যাগুলির সমাধান করতে সাহায্য করার জন্য তারা কিভাবে এআই ব্যবহার করতে পারে তার প্রস্তাব জমা দিতে। " গুগল জানায়, আবেদনকারীদের এআই বিশেষজ্ঞ হতে হবে না এবং এটি একটি গুরুত্বপূর্ণ সামাজিক প্রভাব রয়েছে এমন সবচেয়ে উপযুক্ত প্রকল্পগুলি সনাক্ত করতে সহায়তা করার জন্য এটি একটি শিক্ষামূলক নির্দেশিকা তৈরি করেছে।
গুগল জানিয়েছে, ২019 সালের বসন্তে শীর্ষ বিজয়ীকে বেছে নেওয়ার প্রস্তাবগুলি মূল্যায়ন করবে বিশেষজ্ঞরা। কম্পিউটার বিজ্ঞানে এবং সামাজিক সেক্টরে কাজ করে এমন বিশেষজ্ঞদের বিশেষজ্ঞরা বলেন, গত বছরের তুলনায় এটি এআই প্রযুক্তিতে কাজ করছে। ইতিবাচক সামাজিক প্রভাব সহ প্রকল্প, যেমন বন্যার পূর্বাভাস, তিমি রক্ষা করা এবং দুর্ভিক্ষের পূর্বাভাস।
এতে বলা হয়েছে, এআই প্রযুক্তি হিমব্যাকের তিমি এবং অন্যান্য বিপন্ন প্রজাতির উন্নত সুরক্ষা জন্য তিমি শব্দের শনাক্ত করতে প্যাসিফিকে রেকর্ড করা 100,000 ঘন্টা অডিও স্ক্যান করতে সক্ষম করে।
গুগল উল্লেখ করেছে যে বন্যপ্রাণী সংরক্ষণ, কর্মসংস্থান, বন্যা পূর্বাভাস, বন্যপ্রাণী প্রতিরোধ এবং শিশু স্বাস্থ্যের অগ্রগতিতে গত কয়েক বছরে তার গভীর শিক্ষার প্রযুক্তি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

thanks

Post Top Ad

Your Ad Spot

Pages