GMPC ONLINE- this websites indian news digital stock market latest news information of Technology gathering ethical hacking course. <meta content='nositelinkssearchbox' name='google'/> HOW THE 'SMART HOME' COULD ALLOW YOUR HOUSE TO SPY ON YOU AND BE MANIPULATED BY HACKERS - GMPC Online

Haed ads

Breaking

সোমবার, ২৯ অক্টোবর, ২০১৮

HOW THE 'SMART HOME' COULD ALLOW YOUR HOUSE TO SPY ON YOU AND BE MANIPULATED BY HACKERS



এটি ভয়াবহ চলচ্চিত্রগুলির উপাদান: আপনার ঘরের একজন অনুপ্রবেশকারী, খুঁজে বের করা অসম্ভব কিন্তু নির্বিচারে কোথাও, আপনার সবচেয়ে ব্যক্তিগত মুহুর্তে আপনাকে দেখে। অথবা সম্ভবত এটি একটি থ্রিলারের চক্রান্ত, যেখানে আপনি এমনকি আন্তর্জাতিক অপরাধে নিয়োগ না পেয়েও স্মার্ট অপরাধীদের নির্দেশে তা জেনেছেন।
দুর্বল নিরাপদে স্মার্ট হোম গ্যাজেটের ব্যাপকতা সম্পর্কে সবচেয়ে ভয়ংকর ভয়গুলি যদি বাস্তবায়িত হয় তবে সেই ভয়ঙ্কর পরিস্থিতিগুলি খুব বাস্তব হয়ে উঠতে পারে। আমরা ইন্টারনেট-সক্ষম এবং স্মার্ট ডিভাইসগুলি দিয়ে আমাদের ঘরগুলি পূরণ করি, আমরা নিজেদেরকে বাড়ির সদ্ব্যবহার করে এমন আক্রমণগুলিতে নিজেদেরকে খুলে দিচ্ছি - এবং আমরাও বুঝতে পারছি না যে তারা ঘটছে।
রিমোট কন্ট্রোল এবং কৃত্রিম বুদ্ধিমত্তা হিসাবে বৈশিষ্ট্যগুলি আমাদের জীবনকে আরও সহজ এবং নিরাপদ করে তুলবে এমন কোম্পানীগুলি ওয়াশিং মেশিন থেকে শিশুর নজরদারির সবকিছু ইন্টারনেটের সাথে সংযুক্ত করে। কিন্তু তারা তাদের ব্যবহার করে খুব মানুষ বিপন্ন হতে পারে।
হ্যাকারদের এমনকি এমনকি রাষ্ট্রীয় রাষ্ট্রগুলির দ্বারা সাইবার অপরাধের জন্য ব্যবহার করা বন্ধ করার জন্য স্মার্ট স্মার্ট ডিভাইসগুলির নির্মাতাদের জন্য সরকার এখন একটি স্বেচ্ছাসেবক কোড প্রকাশ করেছে।
এটি আমাদের কাছে কতটা আসল উদ্বেগ ঘটেছে যে আমাদের বাড়ির সাথে সংযুক্ত ডিভাইসগুলির উপস্থিতি আমাদের বিরুদ্ধে ব্যবহার করা যেতে পারে। তাদের ব্যবহার সহজ এবং তারা আমাদের জীবনে খেলা ঘনিষ্ঠ অংশ যা তাদের একটি মূল্যবান লক্ষ্য করে তোলে।
নির্দেশিকাগুলি নির্মাতাদের জন্য সহজ পদক্ষেপগুলি প্রদান করে: ব্যবহারকারীদের ডেটা সুরক্ষিতভাবে সংরক্ষণ করা এবং সফ্টওয়্যার এবং পাসওয়ার্ড আপডেট করা হয়েছে তা নিশ্চিত করে। তাদের ডিভাইসগুলি হাইজ্যাক করা হচ্ছে না তা নিশ্চিত করার জন্য ব্যবহারকারীদের দেওয়া পরামর্শের মতোই এটি একই।
কিন্তু নির্দেশিকাগুলি হাইলাইট করে যে এটির সুবিধা গ্রহণ না করেই আপনার বাড়ির ইন্টারনেটকে হুক করতে কতটা কঠিন হতে পারে। খুব প্রথম থেকেই, তথাকথিত ইন্টারনেটগুলি উভয় সম্ভাবনা এবং বিপদ উভয়ের সাথে মিলেছে: আপনার জীবনকে স্বয়ংক্রিয়ভাবে নিয়ন্ত্রণ এবং নিয়ন্ত্রণ করার অধিকার, অধিকারের হাতে শক্তিশালী এবং ভুলের মধ্যে সম্ভাব্য বিপর্যয়।
ডিভাইসগুলি কেনা একটি কঠিন ও অপ্রতিরোধ্য প্রক্রিয়া হতে পারে - আমাজনে "স্মার্ট হোম" শব্দটি স্থাপন করা 100,000 এরও বেশি ফলাফল নিয়ে আসে, তাদের মধ্যে অনেকেই এমন কয়েকটি কোম্পানিগুলির কাছ থেকে শুনেছেন যা কয়েকজন লোক শুনেছে। কোনও ফোনটি বাছাইয়ের চেয়ে কোনও লাইটবুল কেনার জন্য কোনও চয়ন করা তুলনামূলক তুলনামূলক, তুলনামূলকভাবে আপনার বাড়ির অভ্যন্তরে ইনস্টল করা বিভিন্ন উপায়ে আক্রমণ করার জন্য আপনাকে উন্মুক্ত করে।
যে বড় ব্র্যান্ড অগত্যা নিরাপদ হয় না মানে। আপাতদৃষ্টিতে বিশ্বস্ত সংস্থার সম্পূর্ণ হোস্ট তাদের ঐতিহ্যবাহী প্রস্তাবগুলি আপডেট করার জন্য দৌড়ে যাচ্ছে: লাইটবুলগুলি, তালা এবং নিরাপত্তা অ্যালার্মের সকল বিখ্যাত নির্মাতারা তাদের জন্য বিখ্যাত পণ্যগুলির সাথে সংযুক্ত সংস্করণগুলি পরিচয় করিয়ে দিতে কাজ করছে। কিন্তু বাস্তব তালা তৈরি করা ডিজিটালগুলি তৈরির মতো নয় এবং কোনও গ্যারান্টি নেই যে এমনকি বিশ্বস্ত ব্র্যান্ডগুলি আপনার সুরক্ষার সুরক্ষায় সক্ষম হবে।
ম্যালওয়্যারবিটসের একজন বিশ্লেষক ক্রিস্টোফার বয়েড বলেন, "প্রযুক্তির এমন একটি নতুন এলাকা যে কোনও ভাল বা খারাপ সম্পর্কে কোনও কঠোর বা দ্রুত নিয়ম নেই।" "আপনি কোনও ব্র্যান্ড ডিভাইস কিনতে পারেন যা পুরোপুরি কাজ করে, বা একটি ব্র্যান্ডেড হোম নিরাপত্তা ব্যবস্থা স্থাপন করে যা আপনাকে লক করে কারণ সার্ভারগুলি জরুরি অবস্থার জন্য চলে যায়।
"সস্তা কারিগরি উদ্বেগ যেখানে মুখের শব্দ দ্রুত বহন করে, তাই সামাজিক মিডিয়া এবং সংবাদ পোর্টাল চেক প্রায়ই কেনার আগে একটি অবহিত সিদ্ধান্ত নিতে সাহায্য করবে।"
যেগুলি আপনি কিনছেন সেগুলি যখন নিরাপত্তার সাথে অনেক কিছু করার থাকে না তখন এটি আরও জটিল হয়ে ওঠে। ২015 সালে, ম্যাটেল এই 'হ্যালো বার্বি পুতুল' প্রকাশ করেছিলেন যা ইন্টারনেটের সাথে সংযোগ করতে পারে এবং তার মালিকের সাথে কথা বলতে পারে, ঠিক যেমন আলেক্সা বা সিরি। কিন্তু তিনি অনিরাপদ ছিলেন: হ্যাকাররা বলেছিলেন যে পুতুল রেকর্ড করা অডিও ফাইলগুলি সহজেই অ্যাক্সেস করতে পারে এবং এমনকি মাইক্রোফোনের মাধ্যমেও শুনতে পায়।
সংক্ষেপে, পরামর্শটি অন্য যে কোনও ডিভাইসের সাথে একই রকম: বিশ্বাসযোগ্য জিনিসগুলি কিনুন, পর্যালোচনাগুলি দেখুন, তা নিশ্চিত করুন যে তারা সর্বশেষ সফ্টওয়্যারের সাথে আপডেট করা হয়েছে এবং নিশ্চিত করুন যে আপনি এমন কিছু চিহ্নের জন্য নজর দিচ্ছেন যা কিছু অস্পষ্ট ঘটছে। আপনি হতে পারেন হিসাবে সতর্ক থাকুন, কিন্তু কখনও সম্পূর্ণরূপে নিরাপদ হচ্ছে যেমন জিনিস আছে জানি।
স্মার্ট হোম ডিভাইসগুলির বিষয়ে সবচেয়ে বিরক্তিকর জিনিসগুলির মধ্যে একটি হল যে এটিগুলি পরিবেষ্টিত হওয়ার জন্য ডিজাইন করা হয়েছে - আপনার বাড়িতে ফেইড করা এবং প্রচুর পরিমাণে ইনপুট প্রয়োজন - কিছু ভুল হলে জেনে রাখা কঠিন হতে পারে। আপনি হয়ত মনে করেন যে আপনার কম্পিউটারটি এমন কিছু করছে যা আপনি এটি না জিজ্ঞাসা করেছেন, বা আপনার ফোন ধীর হয়ে গেছে - তবে কোনও ইন্টারনেট-সক্রিয় শিশু মনিটরকে হাইজ্যাক করা এবং কোনও সাইবার অপরাধ অপারেশনে আপনি কখনও উপলব্ধি ছাড়াই ব্যবহার করতে পারেন।
বয়েড বলেন, "এই ধরনের ডিভাইসগুলির সাথে আপোস করা হয়েছে কিনা তা নির্ধারণ করা খুব কঠিন এবং গার্হস্থ্য নির্যাতনের ক্ষেত্রে এটি একটি বড় সমস্যা।" "সম্ভাব্য giveaways ওয়েবক্যাম লাইট সুইচ চালু, বা সেটিংস সতর্কবার্তা ছাড়া চালু এবং বন্ধ করা যেতে পারে।
"এমন আচরণটি দূষিত বা ত্রুটিযুক্ত কিনা তা স্থির করা অসম্ভব, তাই সব ক্ষেত্রেই যদি সম্ভব হয় তবে ডিভাইসটি বিনিময় করা এবং প্রস্তুতকারকের সাথে যোগাযোগ করা ভাল। আপনি সমস্ত অদ্ভুত কার্যকলাপ একটি বিস্তারিত লগ রাখা উচিত। "
বেশিরভাগ ক্ষেত্রে, স্মার্ট হোম ডিভাইস ব্যবহার করে আক্রমণ জনগণের জীবনে প্রাইভেট বা তাদের ঘরে থাকার সময় তাদের ধরার চেষ্টা করছে না। পরিবর্তে, তারা এই ডিভাইসগুলিকে বাহ্যিক দিক থেকে বাঁকতে চলেছে: ইন্টারনেটের অবকাঠামোর অন্যান্য গুরুত্বপূর্ণ অংশগুলিতে আক্রমণ করার উপায় হিসাবে তাদের ব্যবহার করে।
এর সবচেয়ে বিখ্যাত উদাহরণ অক্টোবর ২016 সালে ছিল, যখন ডিন - একটি কোম্পানী কিছু লোক শুনেছিল কিন্তু যা ইন্টারনেটের ভিত্তিপ্রস্তরকে অবলম্বন করতে সহায়তা করেছিল - তাদের সিস্টেমগুলির বিরুদ্ধে বিশাল আক্রমণের সম্মুখীন হয়েছিল। এটি ইন্টারনেট ভেঙে দিয়েছে, এটি আমাজন, নেটফ্লিক্স, বিবিসি এবং টুইটার সহ বিশ্বের বৃহত্তম ইন্টারনেট প্ল্যাটফর্ম এবং পরিষেবাদিগুলির কয়েকটি নিচে আনছে।
পুঙ্খানুপুঙ্খভাবে তদন্তের পর, অপরাধীরা কম্পিউটারে ডিঙ্গি বেসমেন্টে ছড়িয়ে থাকা কম্পিউটার ব্যবহার করে পাওয়া যায় নি, যেমন অযোগ্য কোডগুলির লাইন দিয়ে, চলচ্চিত্রগুলিতে। তারা পরিবর্তে খারাপভাবে সুরক্ষিত স্মার্ট হোম ডিভাইসগুলি - সিসিটিভি সিস্টেম, শিশুর নজরদারি এবং অন্যান্য "জিনিসগুলির ইন্টারনেট" ডিভাইসগুলির একটি বিশাল নেটওয়ার্ক ব্যবহার করে এবং অনুরোধগুলি দিয়ে ডিনকে বন্যার জন্য ব্যবহার করে, যার ফলে সিস্টেমগুলি হতাশ হয়ে পড়ে।
স্মার্ট হোম সম্পর্কে সবচেয়ে সহজ পরামর্শটি অনুসরণ করতে ব্যর্থতার ফল হল: আপনার পাসওয়ার্ডগুলি পরিবর্তন করুন। স্মার্ট হোম প্রযুক্তি, বিশেষ করে বাজারের সস্তা প্রান্তে, প্রায়শই ডিফল্ট পাসওয়ার্ডগুলি আসে যা এমনকি "পাসওয়ার্ড" হতে পারে। তারা অপরিবর্তিত থাকে, তারা অবিশ্বাস্যভাবে মধ্যে বিরতি সহজ।
কিন্তু যে পরিবর্তন হতে পারে - ডিন আক্রমণ শুধু শুরু ছিল, এবং হ্যাকাররা আমাদের ডিভাইসগুলি আমাদের উপর চালু করতে পারে। আমাদের ঘরের আশেপাশে স্মার্ট হোম ডিভাইসগুলির বিস্তৃত সম্প্রসারণের প্রত্যাশায় আমরা শুরুতে আছি - এবং তাদের মধ্যে আরো অনেকগুলি অর্জনযোগ্য এবং মূল্যবান আক্রমণ হতে চলেছে।
ক্যাসপারস্কি ল্যাবের প্রধান নিরাপত্তা গবেষক ডেভিড এমএম বলেছেন, স্মার্টফোনের স্মার্টফোনগুলি 2008 এবং ২009 সালে স্মার্টফোনের মত কিছু ছিল - তারা কেবলমাত্র এটি ধরছিল এবং মোবাইল ম্যালওয়ারও ছিল। কিন্তু ২011 সালের মধ্যে বাজারটি আরও মূল্যবান হয়ে ওঠে এবং হঠাৎ করেই হঠাৎ করে রকেট হামলা চালায়।
"এটি তাই করেছে কারণ ব্যক্তি এবং ব্যবসার জন্য, এইগুলি অবশ্যই ডিভাইসগুলির জন্য আবশ্যক। এবং এটি আর পাঠ্য এবং কল সম্পর্কে কিন্তু মোবাইল ব্যাঙ্কিংয়ের মতো নয়। তারা একটি থ্রেশহোল্ড আঘাত যেখানে তারা আক্রমণকারীদের জন্য খুব মূল্যবান হয়ে ওঠে। "
আমরা তার খুব শুরুতে, তিনি বলেন, এবং এখনও যেখানে এটি একটি "রুটিন সাইবার অপরাধমূলক কার্যকলাপ" হয় না। কিন্তু যে "আমাদের জিনিসপত্র পেতে সময় দেয়", তিনি বলেন যে কেন সরকার এর আচরণের আচরণের মতো উদ্যোগ এতো দরকারী জিনিস হতে পারে।
এই সবগুলি মোকাবেলা করার সবচেয়ে চরম উপায় হল সম্পূর্ণভাবে আনপ্লুল করা - এবং এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে অন্তত আমাদের কাছে স্বতঃস্ফূর্ত রোবট বাটলার থাকা পর্যন্ত, আপনার কাছে সর্বদা বিকল্প থাকবে।
যদি আপনার কোনও ডিভাইস নিরাপদ সন্দেহ করার কারণ থাকে তবে কেবল এটি আনপ্লাগ করুন এবং নির্মাতার ওয়েবসাইটটি বা কর্তৃপক্ষের সাথে যাচাই করে অন্যথায় নিশ্চিত হওয়া পর্যন্ত তা সরিয়ে দিন। আপনি যদি কখনও এটিতে বিশ্বাস করতে অসম্ভব হন - উদাহরণস্বরূপ, আপনি কিছু সস্তা প্রযুক্তি কিনেছেন যা স্বতঃস্ফূর্তভাবে অনিরাপদ এবং আপডেট হচ্ছে না - এটি থেকে মুক্ত হোন। কোন সুবিধা কোনও নিরাপত্তা ব্যর্থতার কারণে হতে পারে এমন ব্যথা ও কষ্টের মূল্য হতে চলেছে।
কিন্তু এটিরও একটি কম চরম সংস্করণ রয়েছে: যদি আপনাকে সংযুক্ত করার জন্য কোন বৈশিষ্ট্য দরকার না হয় তবে এটি ব্যবহার করা ঠিক নয়।
এমএম বলছে, "এটি সত্যিই শান্ত যে শিশুর মনিটর একটি ফিড লাইভস্ট্রিম করতে পারে এবং আপনি যে কোন জায়গায় এটি অ্যাক্সেস করতে পারেন।" "কিন্তু বাস্তবে যদি আপনাকে এটি করার দরকার হয় না তবে এটি বন্ধ করুন।
“If it’s not enabled, then it can’t be hacked.”

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

thanks

Post Top Ad

Your Ad Spot

Pages