GMPC ONLINE- this websites indian news digital stock market latest news information of Technology gathering ethical hacking course. <meta content='nositelinkssearchbox' name='google'/> Ibibo Founder Launches AI-based FinTech Startup INDwealth; Raises $30 Mn from Steadview Capital - GMPC Online

Haed ads

Breaking

রবিবার, ২৮ অক্টোবর, ২০১৮

Ibibo Founder Launches AI-based FinTech Startup INDwealth; Raises $30 Mn from Steadview Capital




আইবিবোকে ম্যাকমিট্রিপের আনুমানিক দুই বিলিয়ন মার্কিন ডলার বিক্রি করার দুই বছর পর এবং ইবেবো প্রতিষ্ঠাতা আশিষ কাশ্যপ তার প্রথম উদ্যোগ থেকে প্রস্থান করে ইন্ডেন্ডওয়েট নামে একটি দ্বিতীয় উদ্যোক্তা উদ্যোগ চালু করেছে, যা আর্টিফিলিয়াল ইন্টেলিজেন্স (এআই) চালিত সম্পদ ব্যবস্থাপনা সংস্থা।
তিন অন্যান্য সহ-প্রতিষ্ঠাতা যেমন প্রতিভা ডি, অমৃতা সিরাহিয়া ও বরুন ভাটিয়ার সঙ্গে কাশ্মীর ভারত-সহ প্রতিষ্ঠিত। প্রতীক এবং বরুন ইব্বোতে সাবেক কর্মচারী এবং কাব্যবায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করছেন ইবোবো প্রতিষ্ঠা করেন। অন্যদিকে অমৃত সিরাহিয়া এইচএসবিসি-তে সাবেক ভাইস প্রেসিডেন্ট।
ইন্ডওয়ালেথের পিতা-মাতা প্রতিষ্ঠান ফিনজুম ইনভেস্টমেন্টস, যা গুগগাঁওতে নিবন্ধিত।
ইন্ডিয়াওয়েথ, এআই এবং মেশিন লার্নিং-ভিত্তিক সম্পদ ব্যবস্থাপনা এবং উপদেষ্টা প্ল্যাটফর্ম, উচ্চ নেট মূল্য এবং অতি উচ্চ নেট মূল্যবান ব্যক্তিদের জন্য অনেকগুলি পরিষেবা সরবরাহ করবে। এটি একটি সম্পূর্ণ স্ট্যাক ব্যক্তিগত ফাইনান্স প্ল্যাটফর্ম যা সম্পদ ব্যবস্থাপনা, বিনিয়োগ, মাইক্রো-সঞ্চয়, ট্যাক্সেশন, ঋণ, ব্যয় ব্যবস্থাপনা, এবং পোর্টফোলিও পরিচালনার থেকে বিনিয়োগকারীদের সমাধান সরবরাহ করে।
তাছাড়া, শুরুতে ইউকে এবং হংকং-ভিত্তিক হেজ ফান্ড স্ট্যাডভিউ ক্যাপিটাল থেকে বীজ তহবিলের আনুমানিক 30 মিলিয়ন মার্কিন ডলার (~ 220 কোটি টাকা) উত্থাপিত হয়েছে, যা সম্ভবত হোমের প্রারম্ভিক স্টার্টআপ দ্বারা উত্থাপিত বৃহত্তম তহবিল বৃত্ত যা এখনও চালু করা হয়নি পাবলিক।
স্ট্যাডভিউউ ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক রবি মেহতা, অর্থনৈতিক টাইমস-এ এক বিবৃতিতে বলেন, বিশ্বব্যাপী, এই স্থানটি প্রযুক্তির কিছু উদ্ভাবনী অ্যাপ্লিকেশন দেখেছে, বিশেষ করে কৃত্রিম বুদ্ধিমত্তা এবং মেশিন লার্নিং, মানুষের স্পর্শের সাথে মিলিত হয়েছে, যাতে ব্যক্তিদের জন্য সম্পদ পরিচালিত হয় । "
এই তহবিল দিয়ে, ভারত খুব কম ভারতীয় স্টার্টআপগুলির লীগে যোগ দিয়েছে, যা চালু হওয়ার আগে এবং জনসাধারণের ব্যবহারের জন্য লাইভ হয়ে যাওয়ার আগেও একটি সুদৃশ্য রাজধানী উত্থাপিত করেছে। এর আগে গত বছরের সেপ্টেম্বরে মুম্বাইয়ের ইনসুরটেচ স্টার্টআপ অকো জেনারেল ইন্সুরেন্স বেশিরভাগ উচ্চ প্রফাইল বিনিয়োগকারীদের কাছ থেকে 30 কোটি ডলারের বীজ সংগ্রহ করেছে।
আগামী বছর জানুয়ারিতে অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের জন্য ভারতবর্ষ চালু হবে বলে আশা করা হচ্ছে। এই অ্যাপ্লিকেশনটি প্রাথমিকভাবে এইচএনআই এবং 18 থেকে ২0 লাখ টাকায় শুরু হওয়া বার্ষিক আয়ের সাথে সমৃদ্ধি অর্জন করবে এবং শেষ পর্যন্ত এটির জন্য সকলের জন্য রোল করা হবে।
অর্থনৈতিক টাইমসকে দেওয়া একটি বিবৃতিতে, কশ্যপ বলেন, "কী শেখার অর্থ হচ্ছে, একক মাত্রার মাধ্যমে অর্থ পরিচালনা করা সম্ভব নয়। এটা শুধু বিনিয়োগের মাধ্যমে সম্পন্ন করা যাবে না। এটি বিনিয়োগ, দায় এবং করের সমন্বয়ের মাধ্যমে সম্পন্ন করতে হবে। আমরা ভোক্তাদের আর্থিক জীবনের একটি খুব গুরুত্বপূর্ণ অংশ খেলতে চাই। "
"প্রত্যেকে বিভিন্ন উপ-বিভাগগুলির পণ্য এবং সমাধানগুলি বিকাশ করছে, কিন্তু তারা সকলেই ছড়িয়ে পড়ে। আমরা এক ছাদ অধীনে এই সব আনতে চেয়েছিলেন, ক্লাসিক সম্পদ ব্যবস্থাপনা অনুশীলন যা। এই ভোক্তাদের ভবিষ্যতের জন্য তাদের লক্ষ্য পরিকল্পনা করতে সক্ষম হবে, "তিনি বলেন ,.
গত বছর সেপ্টেম্বরে ক্যাসিপের সভাপতি ও ম্যাকমিট্রিপের সহ-প্রতিষ্ঠাতা পদে পদত্যাগ করেন, ম্যাকমিট্রিপ গ্রুপের প্রধান নির্বাহী দীপ কালরা বরাবর এক বছর পর ভারতে বৃহত্তম ইন্টারনেট একত্রিত হয়েছিলেন - ২ বিলিয়ন মার্কিন ডলারের বেশিরভাগ স্টক অধিগ্রহণ নাসদাক তালিকাভুক্ত ম্যাকমেট্রিপ দ্বারা ইবিবো গ্রুপ।
"ইবোবো গ্রুপ" প্রতিষ্ঠার আগে, ক্ষিয়পকে গুগল ইন্ডিয়া এর কান্ট্রি হেড হিসাবে দায়িত্ব পালন করা হয়েছিল, যেখানে তিনি মাঠ থেকে অপারেশনগুলির মুখোমুখি হতে ভারত গঠন করেছিলেন। গুগলের আগে, তিনি ইন্ডিয়া টাইমস.কম (অনলাইন ভ্রমণ, কেনাকাটা এবং অর্থ প্রদান) এ ই-কমার্স ব্যবসার প্রধান ছিলেন।
গুগল এ তার কর্মসূচী পোস্ট করার পর, তিনি ইবোবো গ্রুপ প্রতিষ্ঠা করেছিলেন, যা প্রাথমিকভাবে গ্রিনফিল্ড ইনকুবেটার হিসাবে তৈরি হয়েছিল, এটি নেপ্সারের সাথে অংশীদারিত্বে, অনলাইন ভ্রমণের ব্যবসায়ে উন্নীত হওয়ার আগে।
আশিষ দিল্লি বিশ্ববিদ্যালয়ের কিরিরি মাল কলেজের একটি অর্থনীতি (সম্মাননা) এবং ফ্রান্সের ইনসাদ, ফন্টেইনবিলউ থেকে ইন্টারন্যাশনাল মাস্টারস ইন প্র্যাকটিসিং ম্যানেজমেন্ট (আইএমপিএম) এর ডিপ্লোমা নিয়েছেন।
ভারতীয় স্টার্টআপগুলির মধ্যে কয়েকটি বিনিয়োগ করেছেন কাশ্যপ - বিটাআউট এবং খাদ্য বিতরণ প্রারম্ভে বিটক্লাব।
Source – Economic Times

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

thanks

Post Top Ad

Your Ad Spot

Pages