GMPC ONLINE- this websites indian news digital stock market latest news information of Technology gathering ethical hacking course. <meta content='nositelinkssearchbox' name='google'/> 69% Pakistanis Between Ages 15 To 65 Don't Know What Internet Is: Survey - GMPC Online

Haed ads

Breaking

রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮

69% Pakistanis Between Ages 15 To 65 Don't Know What Internet Is: Survey

লেনিনেশিয়া দাবি করে যে নমুনা পদ্ধতিটি জাতীয় পর্যায়ে 15 থেকে 65 বছর বয়সী 98% লক্ষ্য জনসংখ্যা প্রতিনিধিত্ব নিশ্চিত করার জন্য ডিজাইন করা হয়েছে।
Among internet users, urban-rural gap in Pakistan was relatively small- 13 per cent (Representational)

ইসলামাবাদ: 15 থেকে 65 বছর বয়সের প্রায় 69 শতাংশ পাকিস্তানিরা জানেন না ইন্টারনেট কি, তথ্য যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) -ভিত্তিক জরিপ প্রকাশ করেছে।

এই জরিপটি শ্রীলঙ্কায় অবস্থিত আইসিটি গবেষণায় পরিচালিত একটি চিন্তাধারার লিরেনসিয়া দ্বারা পরিচালিত হয়, ডন খবর সোমবার জানায়।
এই রিপোর্টটি পাকিস্তানের ২,000 পরিবারের একটি জরিপের উপর ভিত্তি করে তৈরি।

লেইমআশিয়া দাবি করে যে জাতীয় স্তরে 15 থেকে 65 বছর বয়সী 98% লক্ষ্য জনসংখ্যার প্রতিনিধিত্ব নিশ্চিত করার জন্য নমুনা পদ্ধতিটি ডিজাইন করা হয়েছে।


অক্টোবর-ডিসেম্বার ২017-এর মধ্যে পরিচালিত, এই চাহিদা পার্শ্ব জরিপটি ব্যবহারকারীরা কীভাবে আইসিটি পরিষেবাদি ব্যবহার করে বা না ব্যবহার করে তা বুঝতে সহায়তা করে।
"সিম রেজিস্ট্রেশন সিস্টেম সত্ত্বেও পাকিস্তান টেলিকমিউনিকেশন অথরিটি (পিটিএ) ওয়েবসাইটে 15২ মিলিয়ন সক্রিয় সেলুলার গ্রাহক উল্লেখ করেছেন, গ্রাহকদের সম্পর্কে কিছুই বলবেন না - তারা পুরুষ এবং নারী, ধনী বা দরিদ্র কিনা এবং অ্যাক্সেস এবং ব্যবহারের ফাঁকগুলি বুঝতে সহায়তা করে না "লিনারেসিয়া সিইও হেলানি গালপায়ায় এ প্রতিবেদনে বলা হয়েছে।


গবেষণাটি ইঙ্গিত করে যে, ইন্টারনেট সচেতনতার অভাব পাকিস্তান সহ এশিয়ার দেশগুলির মধ্যে একটি উল্লেখযোগ্য সমস্যা, যেখানে 15-65 বছর বয়সের 30% জনসংখ্যার ইন্টারনেট সচেতন (তারা জিজ্ঞাসা করা হয় যে তারা কীভাবে ' ইন্টারনেট 'এটা ব্যাখ্যা ছাড়া)।
প্রায় 17 শতাংশ দাবি করেছে যে তারা এটি ব্যবহার করেছিল। অ ব্যবহারকারীদের মধ্যে, ইন্টারনেট ব্যবহার না করার মূল কারণ এটি সম্পর্কে সচেতনতার অভাব।
ইন্টারনেট ব্যবহারকারীদের মধ্যে, পাকিস্তানে শহুরে গ্রামীণ ফাঁক তুলনামূলকভাবে ছোট - 13 শতাংশ - আসলে এশিয়ার সমীক্ষা দেশগুলিতে সর্বনিম্ন দেখা যায়।


পাকিস্তানী নারীরা 43 শতাংশ কম পুরুষের চেয়ে ইন্টারনেট ব্যবহার করতে পারে, যদিও এটি ভারতীয় ইন্টারনেট লিঙ্গ ফাঁক চেয়ে কম ছিল যা বাংলাদেশে 57 শতাংশ এবং 62 শতাংশ ছিল।
এই রিপোর্টটি বিশেষ করে স্মার্ট মোবাইল ফোনের "চমত্কার" কম (২২ শতাংশ) ব্যবহারকারীদের উপর আলোকপাত করে, যার মধ্যে 25 শতাংশ ইন্টারনেট সুবিধা দিয়ে ফোন করে।

"53 শতাংশের বাকিরা তাদের ফোনে ইন্টারনেটের দক্ষতা রাখে না। এখন স্মার্ট ফোনগুলি মানুষের হাতে এবং মৌলিক ফোনের হাত থেকে বেরিয়ে আসার সময়" Galpaya যোগ করেন।


পাকিস্তান টেলিকমিউনিকেশন অথরিটি (পিটিএ) এই রিপোর্টের ফলাফলের প্রতি প্রতিক্রিয়া জানায়নি যা দেশের সর্বোচ্চ টেলি-ঘনত্বের দাবির বিরোধিতা করে।
পিটিএ রক্ষণাবেক্ষণ করে যে বেসরকারি প্রতিষ্ঠানের জরিপে পাকিস্তানের মধ্যে টেলি-ঘনত্বের একটি অসম চিত্র তুলে ধরা হয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

thanks

Post Top Ad

Your Ad Spot

Pages