GMPC ONLINE- this websites indian news digital stock market latest news information of Technology gathering ethical hacking course. <meta content='nositelinkssearchbox' name='google'/> Air pollution levels ‘forcing families to move out of cities’ - GMPC Online

Haed ads

Breaking

রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮

Air pollution levels ‘forcing families to move out of cities’

ডিজেল নির্গমন ভয় মাউন্ট হিসাবে, একটি স্কুল নির্বাচন করার সময় একটি ক্রমবর্ধমান সংখ্যা এখন পরিষ্কার মূল বাতাস বিবেচনা
স্বাস্থ্য মাউন্টের উপর ডিজেল নির্গমনের প্রভাবগুলি সম্পর্কে ভয় পাওয়ার কারণে কিছু সংখ্যক বাবা-মা স্থানীয় মানের বায়ুর গুণমানের জন্য ভাল বিদ্যালয় চালাচ্ছে, যদিও কেউ কেউ একেবারে নগরগুলির বাইরে চলে যেতে চায়।
গত সপ্তাহে ল্যানসেটে প্রকাশিত একটি বড় গবেষণায় দেখা গেছে যে ডিজেলের যানবাহন থেকে দূষণ শিশুদের ফুসফুসের বৃদ্ধিকে বাধাগ্রস্ত করেছে, যা তাদের জীবনের জন্য ক্ষতিগ্রস্ত হয়েছে।

লন্ডনে ২000 এরও বেশি স্কুলছাত্রীর সাথে পরিচালিত গবেষণায় এটি এমন একটি শহরের প্রথম গবেষণা ছিল যেখানে ডিজেল দূষণ একটি গুরুত্বপূর্ণ কারণ।
ব্রিটিশ ফুসফুস ফাউন্ডেশনের নীতি ও সরকারী বিষয়গুলির প্রধান স্যার ম্যাকফ্যাডেন বলেন, "এতে দেখা গেছে যে তাদের ফুসফুসের 5% শিশু হারিয়ে গেছে", পরিবেশ আইন লংয়ের ক্লায়েন্ট আর্থের সাথে ক্লিন এয়ার প্যারেন্টস নেটওয়ার্ক , একটি প্রচারণা গ্রুপ শহর ও শহরগুলিতে বায়ু মানের উন্নতি করতে রাজনীতিবিদদের আহবান করে। তিনি বলেন, "এটাই তারা ফিরে আসবে না"। "তাদের জীবন জুড়ে এমন কিছু তাদের সংক্রমণ ও শ্বাস-প্রশ্বাসের ঝুঁকিতে ফেলে দেবে, কারণ তারা বাতাসে, স্কুল থেকে, পার্কে যাচ্ছিল, কেবল সাধারণভাবে এবং তাদের পরিবারের সাথেই।"
অনলাইন ফোরামে আলোচনা, পিতামাতার জরিপ এবং স্বাস্থ্য চ্যারিটি থেকে প্রমাণিত প্রমাণগুলি সহ উদীয়মান তথ্যগুলির একটি স্বাগত জানায় যে, বাবা-মায়েদের মধ্যে উদ্বেগ এতটাই জনপ্রিয় হয়ে উঠছে যে এখন অনেকগুলি স্কুলকে নির্বাচন করার সময় দূষণকে প্রধান কারণ বলে মনে করে, যখন একটি ছোট কিন্তু ক্রমবর্ধমান সংখ্যা একেবারে শহুরে পরিবেশ eschewing হয়।
"এটি অবিশ্বাস্য যে 21 শতকের ব্রিটেনের বাবা-মা তাদের পরিবারগুলিকে অবৈধভাবে দূষিত বায়ু থেকে পালিয়ে যাওয়ার বিষয়ে চিন্তা করতে চলেছে যা তাদের সন্তানদের ক্ষতি করছে," ক্লাইন্টেথের জ্যেষ্ঠ প্রচারক আন্দ্রেয়া লি বলেন। "যখন এমন একটি সরকার থাকে যা আপনি জনসাধারণের স্বাস্থ্য সংকট হয়ে যাওয়ার জন্য সম্পদ এবং রাজনৈতিক ইচ্ছাগুলি সাফ করতে চান।"
কেন্দ্রীয় লন্ডনের ব্লুমসবারিতে তার স্ত্রীর সাথে বসবাসকারী একজন স্থপতি বেন পল বলেন, তিনি প্রথম নয় বছর আগে তাঁর পুত্রের জন্মের পরে বায়ু দূষণের বিষয়ে উদ্বিগ্ন হয়েছিলেন। "আমরা প্রাচীর নিচে wiping ছিল এবং তারা কালো নিচে আসছে।"
পল সিএপিএন সহ বেশ কয়েকটি ক্লিন এয়ার প্রচারণা গ্রুপ যোগদান করেন এবং বায়ু মানের পর্যবেক্ষণ শুরু করেন। "আমাদের এলাকার বেশিরভাগ জায়গাই ইইউ সীমা ছাড়িয়ে গেছে," বলেছেন তিনি।
লন্ডন বিরোধী দূষণ লক্ষ্য পূরণের লক্ষ্যে স্থানীয় ও জাতীয় সরকার ব্যর্থতার কারণেই সে এখন শহরের বাইরে ভবিষ্যতের চিন্তাভাবনা করে চলেছে: "আমরা সেই পর্যায়ে রয়েছি যেখানে আমরা আমার ছেলে পরবর্তী স্কুলে যাব সে সম্পর্কে গুরুত্ব সহকারে চিন্তা করছি।
"আমরা কি এই এলাকায় থাকতে চাই, যা গত পাঁচ বছরে দূষণে কোন গুরুতর হ্রাস পায়নি? মেয়র আনয়ন কিছু পদক্ষেপ একটি পার্থক্য কিছু করতে হবে কিন্তু আমি সন্দেহবাদী। "
এই বছরের শুরুর দিকে, দাতব্য লিভিং স্ট্রিটগুলি পরিবহন মন্ত্রী জেসি নর্মানকে একটি প্রতিবেদন পাঠিয়েছিল, স্কুলে হেঁটে যাওয়ার জন্য জরুরি পদক্ষেপের জন্য অনুরোধ জানানো হয়েছিল। ২000 এরও বেশি প্রাথমিক বিদ্যালয়ে দূষণ হটস্পটে রয়েছে বলে দাবী করা এই দাতব্য সংস্থাটি পর্যবেক্ষকদের সাথে ভাগ করে নেওয়ার তথ্য প্রকাশ করেছে যা স্কুল নির্বাচন করার সময় 10% পিতামাতার জন্য প্রধান উদ্বেগের বিষয় হিসাবে চারটি দূষণ দূষণ দেখায় এবং চারটি প্রায় একের মধ্যে একটি ফ্যাক্টর দেখায়।
Mumsnet দ্বারা একটি জরিপ কিছু বাবা খুব উদ্বিগ্ন তারা কারণে বাড়িতে সরানো বিবেচনা করা হয়েছে। বৃহত্তর লন্ডনে 10 জন পিতামাতার প্রায় চারজনই মনে করেন, সামগ্রিকভাবে শহুরে এলাকায় 28% এর তুলনায়। ম্যামসনেটের একটি সাধারণ সাম্প্রতিক পোস্টে, একজন মা ব্যাখ্যা করেছিলেন যে তিনি ও তার স্বামী দক্ষিণ-পশ্চিম লন্ডনে দুটি সন্তানের একটিতে তাদের সন্তান পাঠাতে চেয়েছিলেন, যার মধ্যে একটি বাস এবং অন্য 45 মিনিটের মধ্যে পৌঁছানোর জন্য 12 মিনিট সময় নেয়। তিনি ব্যাখ্যা করেছিলেন যে তারা নিকটতম দিকে টানা ছিল কিন্তু স্থানীয় দূষণ জরিপ দ্বারা এটি বন্ধ করে দেওয়া হয়েছিল।
ম্যাকফ্যাডেন বলেন, শহুরে এলাকায় বাসকারী অভিভাবকদের সংখ্যা বাড়ানোর বিষয়টি বিবেচনায় নিয়ে যথেষ্ট উদ্বেগ প্রকাশ করেছে। তিনি বলেন, "এটি এমন কিছু যা আমরা অযৌক্তিকভাবে শুনেছি এবং এটি স্পষ্ট মানুষ এটি সম্পর্কে ক্রমবর্ধমানভাবে উদ্বিগ্ন হচ্ছে"। "এই প্রবণতা হয়তো ভবিষ্যতে আমরা আরো কিছু দেখতে পারি।"
বায়ু দূষণ মোকাবেলায় সরকারের বিরুদ্ধে আনা আইনি লড়াইয়ের ধারাবাহিক ধারাটি জনগণের চেতনার শীর্ষে পৌঁছেছে, ম্যাকফ্যাডেনের পরামর্শ।
কার্বার ভিডাব্লিউ যুক্তরাজ্যের মতো স্ক্যান্ডলগুলিও মনোযোগের দিকে মনোযোগ দিয়েছিল - যেমন প্রযুক্তির ব্যবহার ছিল: ক্যান্নি বাবা-মা এখন অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করছে যেখানে শহরগুলির প্রধান দূষিত রাস্তায় রয়েছে যাতে তারা স্কুলে যাওয়ার পথে এড়াতে পারে।
"বায়ু দূষণ একটি সত্যিই [তথ্য-] সমৃদ্ধ এলাকা," MacFadyen বলেন ,. "আমরা এখন নিশ্চিত যে বায়ু দূষণ ফুসফুস অবস্থায় ফুসফুস ক্যান্সারের একটি কারণমূলক কারণ। এটা আক্রমণের বড় ঝুঁকি তাদের রাখে। বিভিন্ন ধরনের ক্যান্সার, ডায়াবেটিস, আল্জ্হেইমের এবং স্থূলতার সাথে বায়ু দূষণকে যুক্ত করে নতুন কাগজপত্র বের হচ্ছে। "

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

thanks

Post Top Ad

Your Ad Spot

Pages