GMPC ONLINE- this websites indian news digital stock market latest news information of Technology gathering ethical hacking course. <meta content='nositelinkssearchbox' name='google'/> Google Offers Money to Universities to Use Artificial Intelligence to Scale Up Research - GMPC Online

Haed ads

Breaking

বৃহস্পতিবার, ১ নভেম্বর, ২০১৮

Google Offers Money to Universities to Use Artificial Intelligence to Scale Up Research

দিগ
গুগল সোমবার এআই ইমপ্যাক্ট চ্যালেঞ্জ চালু করেছে
এটি বিশ্ববিদ্যালয় এবং অলাভজনকদের জন্য $ 25 মিলিয়ন প্রস্তাব করছে
তারা এআই ব্যবহার করে সম্প্রসারিত করা যেতে পারে গবেষণা ধারনা আনতে হবে
গুগলের ইউনিভার্সিটি এবং অলাভজনকদের জন্য $ 25 মিলিয়ন (প্রায় 184 কোটি টাকা) প্রস্তাব দেওয়া হচ্ছে যার মধ্যে গবেষণা ধারণা রয়েছে যা সমস্যার সমাধান করার জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা এবং অন্যান্য প্রযুক্তি ব্যবহার করে প্রসারিত করা যেতে পারে।
গুগল এআই ইমপ্যাক্ট চ্যালেঞ্জ, যা গুগল এ বিশেষজ্ঞদের কাছ থেকে সহায়তা এবং কোচিং অফার, সোমবার চালু করেছে। গুগলের ভাইস প্রেসিডেন্ট জ্যাকেল্লাইন ফুলার এবং গুগল.org এর সভাপতি বলেন, "আমরা বিশ্বব্যাপী সেরা ধারণাগুলিতে বিনিয়োগ করতে চাই।"
ধারনা কি ধরনের? গুগল বলেছে এটি অনেক ক্ষেত্রে খোলা আছে - যেমন মানবতা, যেমন শিল্প বা প্রত্নতত্ত্ব - এবং এমন প্রকল্পগুলির সন্ধান করছে যা সামাজিক ও পরিবেশগত প্রভাব ফেলতে পারে।
উদাহরণস্বরূপ, গুগল বন্য পূর্বাভাসের মতো প্রকল্পগুলিতে সাহায্য করেছে, যা কর্মকর্তাদের আশঙ্কাজনক বিপদকে সতর্ক করে দেয়।
আরেকটি প্রকল্প শিশু যৌন পাচার যুদ্ধ করতে লক্ষ্য। যেহেতু অনেক শিকার অনলাইনে বিজ্ঞাপন দেওয়া হয়, তাই একটি সরঞ্জাম উন্নত করা হয়েছে যা আইন প্রয়োগকারীকে বিশাল পরিমাণে ডিজিটাল তথ্যের মাধ্যমে ছড়িয়ে দিতে সহায়তা করে। প্রযুক্তি নিদর্শন সনাক্ত করে। "এআই কি করতে পারে তা গুরুত্বপূর্ণ বিষয়গুলির সন্ধানের জন্য - ফোন নম্বর, অবস্থান, ছবির সাদৃশ্য পুনরাবৃত্তি করা," ফুলার বলে এবং শিশুদের সম্ভাব্য লক্ষণগুলি চিহ্নিত করার সম্ভাব্য লক্ষণগুলি চিহ্নিত করার জন্য অ্যালগরিদমগুলি ব্যবহার করে, যা আইন প্রয়োগকারী সংস্থাকে সর্বাধিক সম্ভাব্য ক্ষেত্রে তদন্ত করার অনুমতি দেয়।
আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শত শত মানুষ এই প্রযুক্তি ব্যবহার করছেন, ফুলার বলেন, তাদের হাজার হাজার পাচারকারী ও শিকারীকে খুঁজে বের করতে সহায়তা করে।
তারা ঐ প্রচেষ্টাকে ঐক্যবদ্ধ করছে এবং এটি সামাজিক কাজের জন্য এআইকে আহ্বান করছে এবং সোমবার ছয় মাসের ইমপ্যাক্ট চ্যালেঞ্জ চালু করেছে, সারা বিশ্বে গবেষণা অংশীদারদের আহ্বান জানাচ্ছে।
"আমরা বিশ্ববিদ্যালয়গুলির কাছ থেকে শুনেছি যাদের এআই প্রয়োগ করা যায় সে সম্পর্কে ধারনা আছে। কখনও কখনও, তাদের অভাব রয়েছে এমন সম্পদগুলি হয়" ফুলার বলেন।
অধ্যাপক, ছাত্র এবং অলাভজনক কর্মরত ব্যক্তিরা প্রস্তাব জমা দিতে পারেন, এমনকি যদি তাদের প্রযুক্তির দক্ষতা না থাকে তবেও ধারণাগুলি উন্নয়নর প্রাথমিক পর্যায়ে রয়েছে। বিজয়ীদের বসন্ত ঘোষণা করা হবে।
Google.org এর পণ্যের প্রভাবের প্রধান ব্রিগেট হায়ার গসেলিংক বলেন, "আমরা ধারণাগুলির বিভিন্ন ধারনা এবং ধারনাগুলির জন্য উন্মুক্ত।" একবার বিজয়ী নির্বাচিত হলে, পরবর্তী এক থেকে তিন বছরের জন্য প্রাপক অর্থায়ন, সহায়তা এবং দক্ষতা প্রদান করে Google একটি অ্যাক্সিলারর প্রোগ্রামটি বন্ধ করে দেবে।
গুগল নাটকীয়ভাবে প্রকল্পগুলির প্রভাব বাড়িয়ে তুলতে আশা করে, তাই সম্প্রসারিত গবেষণাটি যদি এটি সম্প্রসারিত হওয়ার সম্ভাবনা থাকে তবে এটি যোগ্য।
কৃত্রিম বুদ্ধিমত্তার দ্বারা গবেষিত অন্যান্য উদাহরণগুলির মধ্যে রয়েছে অগ্নিকাণ্ড, দুর্ভিক্ষ এবং শিশু মৃত্যুর প্রতিরোধের প্রচেষ্টা।
একটি বড় স্কেল প্রকল্প আছে whales রক্ষা আশা। জাহাজ ও মাছ ধরার জালের সংঘর্ষের কারণে অনেক তিমি ক্ষতিগ্রস্ত হয়, তবে প্রাণীদের রক্ষা করা জটিল কারণ তারা বেশিরভাগ সময় মহাসাগরের পৃষ্ঠার নীচে ব্যয় করে। তারা দেখতে চেয়ে সহজে শুনতে পায়: হ্যালো গানগুলি শত শত মাইল ভেতরে ভ্রমণ করতে পারে, এবং প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দশকেরও বেশি সময় ধরে জাতীয় মহাসাগরীয় ও বায়ুমণ্ডলীয় প্রশাসন অডিও রেকর্ড করছে।
কিন্তু 170,000 ঘন্টা রেকর্ডিং শোনার জন্য বহু বছর ধরে একজন বিজ্ঞানী গ্রহণ করবেন। গুগল গুগল এনএএএএ-এর সাথে একত্রিত হয়েছিল যাতে হ্যাম্পপ্যাক व्্যালেসের জটিল গানগুলির নকশার ভিজ্যুয়ালাইজেশান তৈরি করতে পারে, যা অ্যালগরিদমটিকে সঠিকভাবে শব্দটি সনাক্ত করতে এবং প্রজাতির সাথে এটি সংযুক্ত করার অনুমতি দেয় - যেখানে বিজ্ঞানীদের তথ্য রয়েছে যে, যেখানে ভেসগুলি রয়েছে এবং যেখানে তারা চলছে।
তারা শিপিং কোম্পানিগুলিকে অনেক তিমি দিয়ে এলাকাগুলি সম্পর্কে জানার জন্য সেই তথ্যটি ব্যবহার করতে পারে যাতে তিমি এবং জাহাজগুলির মধ্যে সংঘর্ষগুলি হ্রাস করা যায়।
For the latest tech news and reviews, follow Gadgets 360 on TwitterFacebook, and subscribe to our YouTube channel.

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

thanks

Post Top Ad

Your Ad Spot

Pages