GMPC ONLINE- this websites indian news digital stock market latest news information of Technology gathering ethical hacking course. <meta content='nositelinkssearchbox' name='google'/> India might procure two dozen MH-60 Seahawk helicopters worth $2 billion from the US - GMPC Online

Haed ads

Breaking

শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮

India might procure two dozen MH-60 Seahawk helicopters worth $2 billion from the US

সাম্প্রতিক মাসগুলিতে, উভয় দেশের মধ্যে সম্পর্কের মধ্যে ত্বরান্বিত হয়েছে, ট্রাম প্রশাসন ভারতের প্রতিরক্ষা প্রয়োজনের জন্য আমেরিকার উচ্চ-প্রযুক্তির সামরিক হার্ডওয়্যার খোলার সাথে সাথে।
ওয়াশিংটন: ভারত সরকার ২4 বিলিয়ন ডলারের আনুমানিক খরচে মার্কিন নৌবাহিনীর জন্য ২4 টি মাল্টি-ভূমিকা এমএইচ 60 'রোমিও' এন্টি-সাবমেরিন হেলিকপ্টার সন্ধান করেছে, প্রতিরক্ষা শিল্প সূত্র শুক্রবার জানিয়েছে। শিল্প বিশেষজ্ঞরা বলছেন, এখন এক দশকেরও বেশি সময় ধরে এই ধরনের দুর্বল এন্টি সাবমেরিন হান্টারিপ্টারগুলির প্রয়োজন হয়েছে।
আঞ্চলিক সম্মেলনের পাশাপাশি সিঙ্গাপুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে এক সফল বৈঠকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পেন্স কয়েক মাস পর এই চুক্তিটি চূড়ান্ত করার আশা করা হচ্ছে। বুধবার সিঙ্গাপুরের মোদি-পেন্স বৈঠকের এজেন্ডা শীর্ষে দ্বিপাক্ষিক প্রতিরক্ষা সম্পর্ক ছিল।
সূত্র জানায়, ভারত ২4 টি মাল্টি-রোল হেলিকপ্টারের এমএইচ 60 রোমিও সিহককে "জরুরী প্রয়োজন" করার জন্য ভারতকে একটি চিঠি পাঠিয়েছে।
সাম্প্রতিক মাসগুলিতে, উভয় দেশের মধ্যে সম্পর্কের মধ্যে ত্বরান্বিত হয়েছে, ট্রাম প্রশাসন ভারতের প্রতিরক্ষা প্রয়োজনের জন্য আমেরিকার উচ্চ-প্রযুক্তির সামরিক হার্ডওয়্যার খোলার সাথে সাথে।

30 শে নভেম্বর এবং 1 লা ডিসেম্বর জি -২0 বৈঠকের পাশাপাশি আর্জেন্টিনাতে প্রধানমন্ত্রী মোদি ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যকার বৈঠক শেষে বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এখনো কোনও বৈঠক নিশ্চিত হয়নি।
সূত্র জানায়, এমএইচ -60 রোমিও চুক্তির অফসেট প্রয়োজন বলে আশা করা হচ্ছে। সূত্র জানায় যে ভারত এই ভারতে 123 টি হেলিকপ্টার নির্মাণের দীর্ঘমেয়াদী পরিকল্পনার সাথে এই জরুরি প্রয়োজনটি অনুসরণ করার পরিকল্পনা করছে।

বর্তমানে মার্কিন নৌবাহিনীর সাথে উন্মুক্ত মহাসাগর এবং লিটলোর জোনগুলির জন্য প্রাথমিক বিরোধী-সাবমেরিন যুদ্ধক্ষেত্র বিরোধী-পৃষ্ঠ অস্ত্রোপচারের সাথে নিযুক্ত করা হয়েছে, লকহেড মার্টিনের MH-60R Seahawk হেলিকপ্টারটিকে বিশ্বের সবচেয়ে উন্নত সামুদ্রিক হেলিকপ্টার হিসাবে বিবেচনা করা হয়।

শিল্প বিশেষজ্ঞের মতে, এটি বর্তমানে সবচেয়ে সক্ষম নৌ হেলিকপ্টার যা ফ্রেজিগেট, ধ্বংসকারী, ক্রুজার এবং বিমান বাহকগুলির থেকে পরিচালনার জন্য ডিজাইন করা যায়। এমএইচ -60 রোমিও সায়হাকস ভারতীয় নৌবাহিনীর প্রাণঘাতী ক্ষমতা যোগ করবে, বিশেষজ্ঞরা বলছেন যে ভারত মহাসাগরের অঞ্চলে চীনের আক্রমনাত্মক আচরণের সময়টি প্রয়োজন।
বছরের পর বছর ধরে লকহেদ একটি অত্যাধুনিক সামরিক প্রতিরক্ষা সামরিক সরঞ্জাম সরবরাহকারীর একটি বড় আমেরিকান সরবরাহকারী হিসাবে আবির্ভূত হয়েছে। "এই Seahawk চুক্তি সঙ্গে মার্কিন-ভারত প্রতিরক্ষা বাণিজ্য 20 বিলিয়ন অতিক্রম করা হবে," একটি শিল্প সূত্র বলেন।

"মার্কিন প্রতিরক্ষা সংস্থাগুলির জন্য সুযোগের পাইপলাইনের ফলে পরবর্তী কয়েক বছরে 5 বিলিয়ন মার্কিন ডলার বিক্রি হতে পারে"।
মার্কিন নেভি এয়ার সিস্টেম কমান্ডের মতে, MH-60R Seahawk মিশনগুলি হচ্ছে সাবমেরিন-বিরোধী যুদ্ধবিগ্রহ, বিরোধী-পৃষ্ঠার যুদ্ধক্ষেত্র, নজরদারি, যোগাযোগের রিলে, যুদ্ধ অনুসন্ধান এবং উদ্ধার, নৌবাহিনী সমর্থন এবং সরবরাহ সহায়তা।

নৌবাহিনীর পরবর্তী প্রজন্মের সাবমেরিন শিকারী এবং বিরোধী পৃষ্ঠপোষক হেলিকপ্টার হিসেবে, MH-60R Seahawk অপারেশনগুলির নৌবাহিনীর হেলিকপ্টার কনসেপ্টের ভিত্তি হিসাবে বিবেচিত হয়। এমএইচ -60 আর এর মিশন সিস্টেম মার্কিন নৌবাহিনীর ফ্লাইটের উত্তরাধিকার এসএইচ -60 বি এবং এসএইচ -60F বিমানকে প্রতিস্থাপিত করেছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

thanks

Post Top Ad

Your Ad Spot

Pages