GMPC ONLINE- this websites indian news digital stock market latest news information of Technology gathering ethical hacking course. <meta content='nositelinkssearchbox' name='google'/> India recorded maximum number of Internet disruptions in H1 2018: Facebook report - GMPC Online

Haed ads

Breaking

শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮

India recorded maximum number of Internet disruptions in H1 2018: Facebook report

২017 সালের দ্বিতীয়ার্ধে 1২ টি দেশে 46 টি বিপর্যয়ের তুলনায় ফেসবুক এই বছরের প্রথমার্ধে আটটি দেশের 48 টিরও বেশি বিঘ্ন সনাক্ত করেছে।

ফেসবুকের তথ্য প্র্যাকটিস নিয়ে বিতর্কের সময় ফেসবুকটি এই বছরের প্রথমার্ধের জন্য স্বচ্ছতার প্রতিবেদন প্রকাশ করেছে, যা দেখেছে যে ভারত থেকে সর্বাধিক ইন্টারনেট ব্যাহত হচ্ছে।
পরিষেবা বিঘ্ন, বা "ইন্টারনেটে বা নির্দিষ্ট ওয়েবসাইট এবং অ্যাপ্লিকেশানগুলিতে অ্যাক্সেস করার লোকেদের ক্ষমতা সীমিত করে এমন সংযোগের ইচ্ছাকৃত বিধিনিষেধগুলি" ভারতের ২9 এ দাঁড়িয়েছে, যা দেশগুলির মধ্যে সর্বোচ্চ সংখ্যা।
এর মধ্যে দশটি জম্মু ও কাশ্মির অঞ্চলে ছিল। ফেইসবুক জানায়, তালিকাটি সম্পূর্ণ ছিল না এবং ফেসবুক পরিষেবাদিগুলি যখন ব্যাহত হয়েছিল তখন কোম্পানিটি নজরদারি করেছিল।
অন্যান্য দেশে যেখানে সেবা বিঘ্ন রেকর্ড করা হয়েছে ইন্দোনেশিয়া (1), ফিলিপাইন (1), সিয়েরা লিওন (1), দক্ষিণ সুদান, শ্রীলঙ্কা এবং চাদ।
২017 সালের দ্বিতীয়ার্ধে 1২ টি দেশে 46 টি বিপর্যয়ের তুলনায় ফেসবুক এই বছরের প্রথমার্ধে আটটি দেশের 48 টিরও বেশি বিঘ্ন সনাক্ত করেছে।
অন্যান্য গবেষণায় দেখা গেছে যে বিশ্বের সর্বোচ্চ সংখ্যক ইন্ট্রেট শাটডাউন রয়েছে।
সরকার অনুরোধ:-ক্রিস সান্ডারবি, ভিপি বলেন, "আমরা সবসময় অ্যাকাউন্টের ডেটা জন্য আমাদের প্রাপ্ত প্রতিটি অনুরোধের বৈধতা যাচাই করি যাতে এটি আইনত বৈধ হয়। যদি অনুরোধটি অভাবযুক্ত বা অতিরিক্ত বিস্তৃত বলে মনে হয় তবে আমরা ফিরে দাঁড়াতে পারি এবং প্রয়োজনে আদালতে যুদ্ধ করব।" ও ফেসবুকের ডেপুটি জেনারেল কাউন্সেল, ব্লগপস্টে।
সর্বাধিক সংখ্যক সামগ্রী নিষেধাজ্ঞা পাকিস্তানের কাছ থেকে আসে, 2203 সীমাবদ্ধতা অনুসরণ করে ব্রাজিল, জার্মানি, তুরস্ক, রাশিয়া ও ভারত অনুসরণ করে। ভারতে বিষয়বস্তু বিধিনিষেধের অনুরোধগুলি ছিল ২01২ সালের প্রথমার্ধে 15২4 সালে, 1914 থেকে 197২ সালের দ্বিতীয়ার্ধে।
সামগ্রী বিধিনিষেধের অনুরোধগুলি সরকার দ্বারা তৈরি করা হয় যখন তারা বিশ্বাস করে যে ইন্টারনেটে কিছু তাদের আইন লঙ্ঘন করে এবং সেই সামগ্রী অ্যাক্সেস সীমিত করার জন্য ফেসবুক এবং টুইটারের মতো সংস্থাগুলিতে যোগাযোগ করে।
সামগ্রিকভাবে, অ্যাকাউন্ট ডেটার জন্য সরকারী অনুরোধগুলি বিশ্বব্যাপী ২017 সালের দ্বিতীয়ার্ধের তুলনায় প্রায় 26 শতাংশ বৃদ্ধি পেয়েছে, যা 82,341 থেকে 103,815 এর মধ্যে বৃদ্ধি পেয়েছে, সান্ডারবি ব্লগে পোস্টপোস্টে বলেছে।
"২018 সালের প্রথমার্ধে, স্থানীয় আইনের উপর ভিত্তি করে আমরা সীমিত সামগ্রীগুলির সংখ্যা 14,280 থেকে 15,337 পর্যন্ত 7 শতাংশ বৃদ্ধি পেয়েছি"।
সর্বোপরি মার্কিন যুক্তরাষ্ট্রের পিছনে ফেসবুক থেকে তথ্য সংগ্রহের দ্বিতীয় সর্বোচ্চ অনুরোধকারী ভারত।
মার্কিন যুক্তরাষ্ট্র এই বছরের প্রথমার্ধে 42466 টি অনুরোধ করেছে, যখন ভারত 16580 টি অনুরোধ করেছে।
পূর্ববর্তী রিপোর্টিত সময়ের (2017 সালের দ্বিতীয়ার্ধে) ভারত 1726২ টি তথ্যের জন্য অনুরোধ করেছে, আর মার্কিন যুক্তরাষ্ট্র 536২5 অনুরোধ করেছে।
২013 সালে সাবেক মার্কিন জাতীয় নিরাপত্তা সংস্থা ঠিকাদার ঠিকাদার এডওয়ার্ড স্নোডেন কর্তৃক সরকারী নজরদারির খসড়া প্রকাশের পরে অ্যাপল, গুগল, টুইটার, মাইক্রোসফ্ট এবং লিঙ্কডইন সহ বেশিরভাগ ইন্টারনেট ও প্রযুক্তি কোম্পানিগুলির জন্য ফেসবুকের সরকারি অনুরোধের প্রতিবেদনটি স্বচ্ছতার প্রতিবেদন হয়ে উঠেছে।
ফেসবুক দ্বৈতভাবে রিলিজ প্রকাশ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

thanks

Post Top Ad

Your Ad Spot

Pages