GMPC ONLINE- this websites indian news digital stock market latest news information of Technology gathering ethical hacking course. <meta content='nositelinkssearchbox' name='google'/> NASA eyes return to Moon, to announce partnerships with US companies - GMPC Online

Haed ads

Breaking

বৃহস্পতিবার, ২৯ নভেম্বর, ২০১৮

NASA eyes return to Moon, to announce partnerships with US companies

মহাকাশচারীরা ফেরত পাঠানোর জন্য নির্বাচিত ভবিষ্যতের অংশীদারদের নাম উন্মোচন করবেন নাসা, প্রায় পাঁচ দশক ধরে প্রথমবারের মত।
এই উদ্যোগটি ২017 সালের ডিসেম্বরে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রামের স্বাক্ষরিত স্পেস পলিসি ডিরেক্টিভ -1 এর অধীনে আসে। (চিত্র: নাসা)
মঙ্গলবার ঐতিহাসিক ইনসাইট টাচডাউন পরে, মার্কিন কোম্পানিগুলির সাথে নতুন অংশীদারিত্বের ঘোষণা দিয়ে এখন নাসা এখন চাঁদের মিশনে ফোকাস করতে শুরু করেছে, মার্কিন স্পেস সংস্থাটি জানিয়েছে। মঙ্গলবার এক বিবৃতিতে নাসা এক বিবৃতিতে বলেন, মার্কিন কোম্পানিগুলির সাথে কাজ করা দীর্ঘমেয়াদী বৈজ্ঞানিক গবেষণা এবং চাঁদ ও মঙ্গলের মানুষের অনুসন্ধানের লক্ষ্যে পরবর্তী পদক্ষেপ।
আমরা আমেরিকান কোম্পানিগুলির সাথে নতুন চাঁদ অংশীদারি ঘোষণা করছি। মার্কিন যুক্তরাষ্ট্র চাঁদের পৃষ্ঠায় ফিরে আসছে, এবং আমরা তা মনে করি যত তাড়াতাড়ি আপনি মনে করছেন! "জিম ব্রাইডিনস্টাইন, নাসা প্রশাসক টুইট করেছেন।
বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলনে চাঁদ ফিরে যাওয়ার জন্য তার প্রচেষ্টা সম্পর্কে বিস্তারিত জানানো হবে সংস্থাটি। মহাকাশচারীরা ফেরত পাঠানোর জন্য নির্বাচিত ভবিষ্যতের অংশীদারদের নাম উন্মোচন করবেন নাসা, প্রায় পাঁচ দশক ধরে প্রথমবারের মত। "চাঁদ থেকে মঙ্গল" প্রকল্প হিসাবে পরিচিত, নাসা বাণিজ্যিক এবং আন্তর্জাতিক অংশীদারদের সাথে চাঁদের এক উদ্ভাবনী এবং টেকসই অনুসন্ধানের নেতৃত্ব দেবে। এই উদ্যোগটি ২017 সালের ডিসেম্বরে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রামের স্বাক্ষরিত স্পেস পলিসি ডিরেক্টরী -1 এর অধীনে আসে।
"আমি আজ সাইন ইন করছি যে নির্দেশিকা মানুষের অনুসন্ধান এবং আবিষ্কার আমেরিকা এর স্পেস প্রোগ্রাম refocus হবে। এটি 197২ সাল থেকে প্রথমবারের মত চাঁদের আমেরিকার মহাকাশচারীকে দীর্ঘমেয়াদী অনুসন্ধান ও ব্যবহারের জন্য প্রথম ধাপ হিসাবে চিহ্নিত করে, "ট্রাম্প বলেন। "এই মুহুর্তে, আমরা কেবলমাত্র আমাদের পতাকা বানাবো না এবং আমাদের পদচিহ্নগুলি ছেড়ে দেব না - আমরা মঙ্গলের জন্য একটি শেষ মিশন এবং সম্ভবত কোনও দিন, বিশ্বকে অতিক্রম করার জন্য একটি ভিত্তি স্থাপন করব।"

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

thanks

Post Top Ad

Your Ad Spot

Pages