GMPC ONLINE- this websites indian news digital stock market latest news information of Technology gathering ethical hacking course. <meta content='nositelinkssearchbox' name='google'/> NASA Mars InSight lander mission to teach us more about Earth - GMPC Online

Haed ads

Breaking

সোমবার, ২৬ নভেম্বর, ২০১৮

NASA Mars InSight lander mission to teach us more about Earth

5 মে তারিখে শুরু হওয়া মঙ্গল গ্রহে অনুসন্ধানের মাধ্যমে মঙ্গলের অভ্যন্তরীণ অনুসন্ধান, জিওডসি এবং তাপ ট্রান্সপোর্ট (ইনসাইট) ল্যান্ডারের চিহ্ন ২01২ সালে কৌতূহল রোভার থেকে নাসার প্রথম মঙ্গল গ্রহে অবতরণ করেছিল।
ওয়াশিংটন: সোমবার রাতে লাল গ্রহের পৃষ্ঠপোষকতায় পৌঁছাতে যুক্তরাষ্ট্র ভিত্তিক মহাকাশ সংস্থা নাসা'র মঙ্গলে ইনসাইট ল্যান্ডার, আমাদের পৃথিবীর সম্পর্কে আরো শিক্ষা দিতে পারে। এটি গ্রহের অভ্যন্তরীণ অধ্যয়নের জন্য সিসিমোমিটার ব্যবহার করতে যাচ্ছে যাতে আমরা কিভাবে এটি গঠিত এবং এটি পৃথিবীর থেকে ভিন্ন কেন তা জানতে পারি।
দুই দিনেরও কম সময়ে, নাসা ইনসাইটের সাথে মঙ্গলে অবতরণ করছে নাসা! নাসা কর্মীদের ধন্যবাদ ... চলুন শুরু করা যাক এবং পরবর্তী পর্ব শুরু করব !, নাসা প্রশাসকের জিম ব্রাইডেনস্টাইন শনিবার টুইট করেছেন।

ইনটাইট মার্টিয়ান বায়ুমন্ডলের শীর্ষস্থানে 19,800 কিলোমিটার প্রতি ঘন্টায় (কেএফপি) গতিতে এবং 8 কিলোমিটার গতিতে হ্রাস পাবে - মানব জগিং গতির বিষয়ে - তার তিনটি পা মার্টিয়ান মাটিতে স্পর্শ করবে।
যে চরম নিমজ্জন মাত্র সাত মিনিটের মধ্যে ঘটতে হবে।

"একটি কারণ ইঞ্জিনিয়াররা মঙ্গলবার 'সন্ত্রাসের সাত মিনিট' মঙ্গলবার অবতরণের আহ্বান জানান, ক্যালিফোর্নিয়ায় পাসেডেনের নাসা এর জেট প্রোপুলেশন ল্যাবরেটরিতে অবস্থিত রব গ্রোভার, ইনসাইটের এন্ট্রি, বংশবৃদ্ধি এবং অবতরণ (ইডিএল) সীসা, একটি বিবৃতিতে জানিয়েছে।

"আমরা ল্যান্ডিংয়ের আনন্দের সাথে পার্থক্য করতে পারছি না, তাই আমাদের মহাকাশযানের প্রাক প্রোগ্রামের উপর নির্ভর করতে হবে। আমরা আমাদের পরিকল্পনাগুলি পরীক্ষা করার জন্য বহু বছর কাটিয়েছি, অন্যান্য মঙ্গলের ল্যান্ডিংয়ের কাছ থেকে শিখছি এবং মঙ্গলের সব অবস্থা অধ্যয়নরত আমাদের মঙ্গল করতে পারে।

গ্রোভার বলেন, "এবং আমরা ইলিসিয়াম প্ল্যানটিয়া অঞ্চলের অভ্যন্তরে তার বাসায় বসার আগ পর্যন্ত সতর্ক থাকতে যাচ্ছি"।

5 মে তারিখে শুরু হওয়া মঙ্গল গ্রহে অনুসন্ধানের মাধ্যমে মঙ্গলের অভ্যন্তরীণ অনুসন্ধান, জিওডসি এবং তাপ ট্রান্সপোর্ট (ইনসাইট) ল্যান্ডারের চিহ্ন ২01২ সালে কৌতূহল রোভার থেকে নাসার প্রথম মঙ্গল গ্রহে অবতরণ করেছিল।
ল্যান্ডিং একটি দুই বছরের মিশন বন্ধ করবে যার মধ্যে ইনসাইট মঙ্গলের গভীর অভ্যন্তরীণ অধ্যয়নরত প্রথম মহাকাশযান হবে। এর তথ্য আমাদের বিজ্ঞানীদের সহকারে সকল পাথুরে জগতের গঠনকে বুঝতে সাহায্য করবে।

ইনসাইট ল্যান্ডিং দেখার জন্য প্রায় 80 টি লাইভ দেখার ঘটনা বিশ্বজুড়ে অনুষ্ঠিত হবে। এটি মঙ্গলবার 1.30 টায় ভারতে হবে।

বিশ্বজুড়ে লোকেরা ঘটনাটি YouTube- এ সহ নাসা টেলিভিশন, সংস্থার ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে লাইভ দেখতে পাবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

thanks

Post Top Ad

Your Ad Spot

Pages