GMPC ONLINE- this websites indian news digital stock market latest news information of Technology gathering ethical hacking course. <meta content='nositelinkssearchbox' name='google'/> Reliance Jio average download speed doubled in January to 17 mbps: Trai - GMPC Online

Haed ads

Breaking

রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮

Reliance Jio average download speed doubled in January to 17 mbps: Trai

ট্রাই কর্তৃক প্রকাশিত মোবাইল ব্রডব্যান্ড স্পিড ডেটা ডিসেম্বরে 8.34 এমবিপিএস থেকে জানুয়ারিতে রিলায়েন্স জিওর ডাউনলোডের গতি 17.4২ এমবিপিএস পৌঁছেছে।

At this speed, a Reliance Jio user can download a movie in less than three minutes . Photo: Aniruddha Chowdhury/Mint
টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (ট্রাই) এর তথ্য অনুযায়ী, জানুয়ারির শেষ নাগাদ রিলায়েন্স জিও নেটওয়ার্কের সর্বোচ্চ শিখর ডাউনলোডের গতি দ্বিগুণ বেড়ে 17.42 মেগাবিট প্রতি সেকেন্ডে (এমবিপিএস) হয়েছে।


ট্রাই প্রকাশিত মাসিক গড় মোবাইল ব্রডব্যান্ড গতি দেখায় যে ডিসেম্বরের শেষে 8.34 এমবিপিএস থেকে জানুয়ারিতে রিলায়েন্স জিও নেটওয়ার্কের ডাউনলোডের গতি 17.42 এমবিপিএস পৌঁছেছে।
এই গতিতে, একজন ব্যবহারকারী তিন মিনিটেরও কম সময় একটি সিনেমা ডাউনলোড করতে পারেন। দ্বিতীয় স্থানে আইডিয়া ছিল 8.53 এমবিপিএস, ডিসেম্বরের শেষে 6.6 এমবিপিএস থেকে। গত মাসে 8.4২ এমবিপিএসের তুলনায় এয়ারটেল নেটওয়ার্কে ডাউনলোডের গতি কমছে 8.15 এমবিপিএস।

অন্যান্য নেটওয়ার্কগুলির মধ্যে, ভোডাফোন এবং বিএসএনএল-এ ডাউনলোডের গতি কমপক্ষে 6.13 এমবিপিএস এবং 2.89 এমবিপিএস থেকে 6.8 এমবিপিএস এবং 3.16 এমবিপিএস থেকে কমিয়েছে। তথ্যটি টাটা ডোকোমো নেটওয়ার্কে 2.3 এমবিপিএস গড় ডাউনলোড গতি দেখিয়েছে।


অন্যান্য নেটওয়ার্ক গড় ডাউনলোড গতি পাওয়া যায় নি। ট্রায়ি রিয়েল টাইম ভিত্তিতে মাইএসপিড অ্যাপ্লিকেশন সহায়তায় দেশব্যাপী গ্রাহকদের কাছ থেকে মোবাইল ডেটা সংগ্রহ এবং গণনা করে।
রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেডের পরিকল্পনাগুলি বড় এবং সাহসী বলে কিছুদিন আগেই দেখা গেছে। সবশেষে, এটি এমন একটি শিল্পে ২.5 ট্রিলিয়ন (37 বিলিয়ন ডলার) বিনিয়োগ করেছে যা বর্তমানে প্রায় 1.18 ট্রিলিয়ন রুপি আয় করে। এবং তার নিজস্ব শব্দগুলি ব্যবহার করার জন্য "রক-ডাউন মূল্যের" ধন্যবাদ, বিশ্লেষকরা আশা করছেন ২017-18-18 অর্থবছরের (২011-18-18) শিল্পের আকারটি 1.6 ট্রিলিয়ন মার্কিন ডলারের সাথে চুক্তি করবে।
কিন্তু জিও বিশ্বাস করা হয়, তবে এটি একটি অস্থায়ী আলিঙ্গন হবে। বিশ্লেষকদের কাছে উপস্থাপনে বলা হয়েছে, ২01২-13 অর্থবছরের (২011-1২ অর্থবছরে) শিল্পের আয় 3 ট্রিলিয়ন বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে। শিল্পটি কেবল তিন বছরে প্রায় দ্বিগুণ উপার্জন করতে পারে, বিশেষ করে জিও যা হিপ্পম্পিটিন করেছে তার পেছনের অংশে? জিওয়ের উপস্থাপনাটি নিজেই ডগফুডের একটি ঝলক দেয় যা এগিয়ে রয়েছে-এটি ২0২1 সালের মধ্যে বাজারের 50% শেয়ারের প্রত্যাশা করে।


এবং জিয়া এর গ্র্যান্ড দৃষ্টি জন্য বৃহত্তম চ্যালেঞ্জ মিথ্যা। তীব্র মূল্য প্রতিযোগিতা এবং উচ্চ রাজস্ব বৃদ্ধি কিভাবে হাতে যাবে?
এয়ারটেল লিমিটেড, ভোডাফোন ইন্ডিয়া লিমিটেড এবং আইডিয়া সেলুলার লিমিটেড তিনটি বড় প্রুফেন্টস নয়। মোবাইল ব্যবসা তাদের বিনিয়োগ 4.8 ট্রিলিয়ন এবং গণনা হয়। তারা ইতিমধ্যে তাদের গ্রাহক বেস চেষ্টা এবং রক্ষা করার জন্য যথেষ্ট পরিমাণে শুল্ক কমিয়ে আছে। তবে, জিও, তার বর্তমান মূল্যের মাত্রা থেকে তথ্য শুল্কগুলি অর্থপূর্ণভাবে বাড়ানোর আশা করে, মনে হচ্ছে, এটি একটি প্রতিদ্বন্দ্বিতামূলক প্রতিযোগিতামূলক পরিবেশের পূর্বাভাস হিসাবে মনে হচ্ছে। এর রাজস্ব লক্ষ্য অনুমান করা হয় প্রতি জিপি 50 রুপির তথ্য আদায়, যখন তার বর্তমান দরের দাম প্রায় 10 গিগাবাইট।
জিও বিশ্লেষকদের বলেছে যে এটি তার ডেটা পরিষেবাগুলিতে কার্যকর প্রতিফলন আশা করে যে প্রতি জিবি 30 রুপি হবে, মনের ব্যবহারটি সাধারণত নির্দিষ্ট সীমার চেয়ে কম।


কোটাক ইনস্টিটিউশনাল ইক্যুইটিগুলির বিশ্লেষকরা ক্লায়েন্টদের একটি নোটে উল্লেখ করেছেন, "আমরা জিয়োর শিল্প আকারের অনুমান এবং রাজস্ব মার্কেট শেয়ার লক্ষ্যকে প্রায় (প্রায়) অসম্ভব জুটি হিসাবে দেখি। 50% শেয়ারের জন্য জিও বন্দুকধারীর অর্থ বাজারের ভাগ্যের জন্য নৃশংস কুকুরের অর্থ হ'ল মূল্যের নিম্নগামী সর্পিল হতে পারে যার অর্থ আমাদের 50 / জিবি মূল্যের মূল্য নেই এবং এই কারণে রাজস্ব আয় 3-3.6 ট্রিলিয়ন ডলারে হ্রাস পেতে ব্যর্থ হয়। "
জিওও ২011-13 অর্থবছরের গড় আয় (আরপি) থেকে 1133 রুপি থেকে বর্তমান 313 রুপি থেকে দ্বিগুণ করে তুলতে পারে। ন্যায্য হতে, কেন এটা সম্ভবপর কিছু ভাল আর্গুমেন্ট করে তোলে।

ট্রাই (টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া) এবং সিএমআর (সাইবারমিডিয়া রিসার্চ) তথ্যের উপর ভিত্তি করে, স্মার্টফোনের ব্যবহারকারীরা 303 রুপি কার্যকর এপ্পু এবং ফিচার ফোন ব্যবহারকারীদের বর্তমানে 1 হাজার 72 জন Arpu তৈরি করে।


কিছু ব্যবহারকারী দ্বারা একাধিক সিম ব্যবহার করার কারণে রিপোর্ট করা পরিসংখ্যানগুলি অনেক কম দেখাচ্ছে। জিয়া সঠিকভাবে বলেছিলেন যে এটি মূলধনের বহুবিধ পরিকল্পনাগুলির সাথে সম্ভাব্য মূল্য সালিসের কারণে। বিনামূল্যে ভয়েস এবং রোমিংয়ের মাধ্যমে, এই সালিসিটি নির্মূল করা এবং সিম কার্ডগুলির সংখ্যা প্রায় 30% থেকে 800 মিলিয়ন ছাড়তে পারে।
তবুও, অর্পুকে যতটা বাড়িয়ে তুলতে আশা করা হচ্ছে, এটি লিভার হিসাবে মূল্য ব্যবহার এবং ভাগ রক্ষা করার জন্য ক্ষমতার ক্ষমতার অপ্রতিরোধ্য বলে মনে হচ্ছে। যে কোনও ক্ষেত্রে, বর্তমান কার্যকর গ্রাহক বেসটি 800 মিলিয়ন (ডুয়াল / একাধিক সিম কার্ডের জন্য সামঞ্জস্য করা), বর্তমান অর্পুর মূল্য 188 টাকা, যা ২0২1 সালে শিল্পের জন্য জিওর আনুমানিক অর্পুর চেয়ে প্রায় 40% কম।


কোটাকের বিশ্লেষকরা বলছেন, "আমরা কোন শিল্পকে ঐতিহাসিকভাবে তার গ্রাহকদের নষ্ট করে দিয়েছি এবং বেতার পরিষেবাদি তৈরি করেছি তা কীভাবে ডিফল্টভাবে ডিফল্ট 'ভোক্তা মানসিকতা' বলে মনে করে, তা এই ব্যর্থতা অতিক্রম করে।" হাস্যকরভাবে, যদিও জিও তার উপস্থাপনায় উচ্চতর বছরের পর বছর ধরে অরুপাস, তার উদ্বোধনী শুল্ক কাঠামো দৃঢ়ভাবে উপরে উল্লেখিত 'বেতার পরিষেবাদি deflationary' মানসিকতা জোরদার করে।
ভলিউম অনুমান সম্পর্কে কি? মুখ মূল্যের দিকে, তারা দারুণ চেহারা দেখায়, যদিও আসলে তারা আরও বেশি অর্জনযোগ্য হতে পারে। ভারতে প্রদত্ত ডাটা ডেটা বর্তমানে প্রায় ২ বিলিয়ন গিগাবাইট, প্রতি গ্রাহক ব্যবহার প্রতি মাসে 1 গিগাবাইট কম। জিওআই ২011 এর প্রায় 60 বিলিয়ন জিবি ডাটা আয় এবং 6.25 গিগাবাইট প্রতি গ্রাহকের ব্যবহারের পরিমাণ আশা করে। টেলিকোসগুলি এখন ডেটা সীমাগুলিকে বাড়িয়ে তুলছে, এই লক্ষ্যটি অযৌক্তিক নয়। কোটাকের বিশ্লেষকরা বলছেন, "আমরা এই সংখ্যাগুলিকে অবাস্তব বলে মনে করি না, যদিও আমরা মনে করি এটি আশাবাদী জোন সীমান্তে রয়েছে।"


প্রবক্তারা এবং তাদের বিনিয়োগকারীদের দৃষ্টিভঙ্গি থেকে, সাফল্যের জন্য জিওর রেসিপিতে হৃদয়গ্রাহী ফ্যাক্টর শুল্কের ক্রমবর্ধমান বৃদ্ধি অন্তর্ভুক্ত। কিন্তু ট্যারিফগুলি বাড়ানোর সময় বাজারের 50% শেয়ার দখল করার কীভাবে এটি আশা করা যায়।
রিজার্ভ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের জিওর প্যারেন্ট কোম্পানির শেয়ারগুলি এখনও রোলের উপর রয়েছে। এটি প্রায় দুই সপ্তাহ আগে তার ট্যারিফ কাঠামো ঘোষণা করে, তার বাজার মূলধন প্রায় 11 বিলিয়ন বেড়েছে। কে জানে, বিনিয়োগকারীদের মনে হচ্ছে বলে মনে হচ্ছে, জিও শুধু অসম্ভবকে টেনে আনতে পারে, অথবা সম্ভবত এটির কাছাকাছি আসতে পারে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

thanks

Post Top Ad

Your Ad Spot

Pages