GMPC ONLINE- this websites indian news digital stock market latest news information of Technology gathering ethical hacking course. <meta content='nositelinkssearchbox' name='google'/> Scientists identify critical cancer immunity genes using new genetic barcoding technology - GMPC Online

Haed ads

Breaking

রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮

Scientists identify critical cancer immunity genes using new genetic barcoding technology


মাউন্ট সিনাইয়ের বিজ্ঞানীরা একক সেলস লেভেলে পৌঁছানোর রেজল্যুশন সহ একাধিক জিনের কাজগুলির বিশ্লেষণ করার জন্য একটি উপন্যাস প্রযুক্তি তৈরি করেছেন। প্রযুক্তি জার্নাল সেলে প্রকাশিত একটি কাগজে বর্ণিত উপন্যাস প্রোটিন ব্যবহার করে বারকোডিং পদ্ধতির উপর নির্ভর করে।
2000-এর দশকের প্রথম দিকের প্রথম মানব জিনোমের ক্রমবর্ধমান থেকে ২0,000 এরও বেশি প্রোটিন-কোডিং জিনের একটি সেট প্রকাশ করে, বিজ্ঞানীরা এখনো পৃথক জিনের অনেকগুলি ফাংশনকে চিহ্নিত করতে সক্ষম নন। সেই তথ্য ব্যতীত, মানব জিনোম কীভাবে কাজ করে এবং কীভাবে এই জ্ঞান ব্যবহার, রোগ প্রতিরোধ, চিকিত্সা এবং এমনকি রোগ নিরাময়ের জন্য আমাদের জ্ঞান-সীমিত। 2012 এবং ২013 সালে, বিজ্ঞানীরা জিনগুলি সম্পাদনা করার জন্য একটি শক্তিশালী নতুন পদ্ধতি প্রতিষ্ঠা করেছিলেন, যা সিআরআরএসপিআর নামে পরিচিত, যা জিন ফাংশন নির্ধারণ করতে ব্যবহার করা যেতে পারে। CRISPR ঝড় দ্বারা বৈজ্ঞানিক বিশ্বের গ্রহণ করেছে, কিন্তু গবেষকরা এখনো হাজার হাজার জিন এবং তাদের সম্ভাব্য ভূমিকা অধ্যয়ন করতে CRISPR ব্যবহার করে চ্যালেঞ্জ করা হয়েছে।
মাউন্ট সিনাইয়ের আইকাহান স্কুল অফ মেডিসিনে বিজ্ঞানীগণ দ্বারা উন্নত একটি নতুন প্রযুক্তি একটি অভূতপূর্ব স্কেলে জিনোম বিশ্লেষণের জিনোমিক্স চ্যালেঞ্জ মোকাবেলায় সহায়তা করে। পোস্টডক্টরকলাল ফেলোসের নেতৃত্বে গবেষণা, অ্যালেক্সান্ড্রা রব্লুভস্কা, পিএইচডি। এবং ম্যাক্সিম ধনৌউট, পিএইচডি, বারকোড উপন্যাস টুল এবং এপিটোপস নামে সিন্থেটিক প্রোটিন ব্যবহার করে বিভিন্ন সিআরআইএসএসআরএস ট্র্যাক করে। প্রো-কোড হিসাবে পরিচিত প্রোটিন বারকোডগুলি, কয়েকটি জিনকে জব্দ করার জন্য কয়েকটি সিআরআইএসএসআরআরকে একসাথে ব্যবহার করতে সক্ষম করে।
যদিও সিআরআইআরএসআরআরগুলিকে পুলিংয়ের জন্য বিদ্যমান প্রযুক্তি রয়েছে, এই পদ্ধতিগুলি বারকোড হিসাবে ডিএনএতে ব্যাপকভাবে নির্ভর করে এবং জিন ফাংশনে শুধুমাত্র কম রেজোলিউশন চেহারাটিকে অনুমতি দেয়। প্রো-কোড টেকনিকের মাধ্যমে, মাউন্ট সিনাই গবেষকরা বিজ্ঞানীদের জন্য একটি জিনের জৈবিক প্রভাবগুলিকে আরও ব্যাপকভাবে চিহ্নিত করার একটি উপায় প্রদর্শন করতে সক্ষম হন।
গবেষণায়, গবেষকরা ক্যান্সার থেকে রক্ষা করার জন্য প্রতিরক্ষা সিস্টেমের জন্য প্রয়োজনীয় জিনগুলি অনুসন্ধান করতে প্রো-কোড প্রযুক্তি ব্যবহার করেছিলেন। তারা সন্দেহভাজন ইমিউন নিয়ন্ত্রক জিনগুলি মুছে ফেলার লক্ষ্যে CRISPR তৈরি করে এবং তাদের প্রো-কোডগুলির সাথে যুক্ত করে। প্রো-কোড / সিআরআইএসএসআরআর লাইব্রেরিগুলি স্তন ক্যান্সার কোষের জন্য চালু করা হয়েছিল এবং টিউমারগুলি ক্যান্সার কোষগুলিকে সনাক্ত করতে প্রকৌশলী হত্যাকারী টি কোষগুলির সাথে চ্যালেঞ্জ করা হয়েছিল। বেশিরভাগ ক্যান্সার কোষ টি টি কোষ দ্বারা দ্রুত বর্জন করা হয় তবে কিছু কোষ ছিল যা প্রতিরোধিত মৃত্যু সম্পন্ন করেছিল। প্রো-কোড প্রযুক্তির প্রতিরোধক কোষে ক্যান্সার কোষগুলিকে সংবেদনশীল করার ক্ষেত্রে অননুমোদিত ভূমিকাগুলি সহ কোন জিনগুলি হারিয়ে গেছে তা নির্ধারণ করতে সহায়তা করে। গবেষণা এছাড়াও ক্যান্সার ইমিউনোথেরাপি একটি প্রধান ক্লিনিকাল টার্গেট, ইমিউন চেকপয়েন্ট পিডি-এল 1 একটি নেতিবাচক নিয়ন্ত্রক চিহ্নিত।
জেনেটিকস এর অ্যাসোসিয়েট প্রফেসর ব্রায়ান ব্রাউন, পিএইচডি বলেন, "মানব জিনোম সম্পূর্ণরূপে বোঝার জন্য এখনও অনেক কাজ করা হয়েছে। আমরা এখনও জানি না যে সর্বাধিক জিন কী করে এবং কীভাবে তারা সংযুক্ত হয়।" মাউন্ট সিনাইয়ের ইকাহান ইনস্টিটিউটে ইমিউনোলজি ইন্সটিটিউটের জিনোমিক সায়েন্সেস অ্যান্ড অ্যাসোসিয়েট ডিরেক্টর এবং প্রকাশনার সিনিয়র লেখক ড। "প্রো-কোড প্রযুক্তিটি জিনোম যুগের প্রধান লক্ষ্যগুলির মধ্যে একটি বড় লক্ষ্যকে ত্বরান্বিত করতে পারে: মানব জিনোমের টীকা। এই আবিষ্কারটি রোগ-সৃষ্টিকারী জিন আবিষ্কারের মূল কারণ হবে যা উপসাগরীয় ড্রাগ লক্ষ্যমাত্রার দিকে পরিচালিত করতে পারে। এটি ইতিমধ্যেই আমাদের দেওয়া হয়েছে ক্যান্সার ইমিউনোলজি নতুন অন্তর্দৃষ্টি। "

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

thanks

Post Top Ad

Your Ad Spot

Pages