GMPC ONLINE- this websites indian news digital stock market latest news information of Technology gathering ethical hacking course. <meta content='nositelinkssearchbox' name='google'/> Israeli Spacecraft Gets Special Passenger Before Moon Journey - GMPC Online

Haed ads

Breaking

সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮

Israeli Spacecraft Gets Special Passenger Before Moon Journey


ইসরাইলের বিজ্ঞানীরা চাঁদকে দেশের প্রথম মহাকাশযানটি চালু করার চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছেন সোমবার একটি বিশেষ যাত্রী যোগ করেছেন যা যাত্রায় যোগ দেবে।

হাজার হাজার ফাইল ধারণকারী তিনটি ডিজিটাল ডিস্কের একটি সময় ক্যাপসুল উদ্বোধন করা হয় যেখানে এটি তৈরি ও পরীক্ষিত উদ্ভিদটিতে হোয়াইট ধুলো কোট পরা আয়োজকদের দ্বারা স্পেস পডের মধ্যে স্থাপন করা হয়।

তারা শিশুদের দ্বারা অঙ্কন, পতাকা, ইস্রাইলি গানের মতো ইসরায়েলি প্রতীক এবং হোলোকাস্টের ব্যক্তিগত একাউন্টের একজন ইহুদি ব্যক্তির লেখা একটি পুস্তিকা।

স্পেসিলের প্রবর্তনের পিছনে অলাভজনক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা প্রতিষ্ঠানগুলির মধ্যে একজন ছিলেন ক্যাপসুলের সময়কালের কাগজে লিপিবদ্ধ নথির সাথে তুলনা করেছিলেন যা উপাসকরা যিরূশালেমের পশ্চিমা প্রাচীরের প্রাচীরের মধ্যে জুডিশিয়মের পবিত্রতম স্থানগুলির মধ্যে একটি।
ওয়েস্টার্ন ওয়ালের হিব্রু শব্দটি ব্যবহার করে ইয়োনাতান উইনিট্রাব বলেন, "আজ আমরা এই সব স্বপ্নকে স্পেসশিপের উপরে রেখে দিচ্ছি, যেমন আপনি একটি নোট লিখবেন এবং কোটালে রাখবেন, উজ্জ্বল ভবিষ্যতের জন্য।"

কিছু 585 কিলোগ্রাম (1,300 পাউন্ড) ওজনের মহাকাশযান আগামী কয়েক মাসে চালু করা হবে বলে আশা করা হচ্ছে, যদিও একটি নির্দিষ্ট তারিখ সেট করা হয়নি। সংগঠকদের ফেব্রুয়ারী জন্য আশা করা হয়।

এটি আমেরিকার উদ্যোক্তা এলন মস্কের স্পেসএক্স ফার্ম থেকে ফ্যালকন 9 রকেটের মাধ্যমে পাঠানো হবে এবং এটি প্রায় দেড় মাস সময় লাগে।

লঞ্চটি যুক্তরাষ্ট্রের কেপ কানাভারের থেকে যাবে।
প্রকল্পটির ব্যয় প্রায় 95 মিলিয়ন ডলার (ইউরো 84 মিলিয়ন বা প্রায় 680 কোটি), বেসরকারি জনস্বার্থীরা তহবিল সরবরাহ করে। স্পেসিল দেশের রাষ্ট্রীয় মালিকানাধীন ইজরায়েল এয়ারস্পেস ইন্ডাস্ট্রিজের সাথে অংশগ্রহন করেছে, দেশের বৃহত্তম প্রতিরক্ষা সংস্থাগুলির মধ্যে।
প্রায় 10 মিলিয়ন ডলার বাজেট!
সংগঠকরা বলছেন, সফল হলে এটি শুধুমাত্র চাঁদের উপর আগত ইসরায়েলের প্রথম মহাকাশযান হবে না, তবে এটি প্রথম প্রাইভেট এক। ইজরায়েল চতুর্থ দেশ হবে চাঁদের উপর।

এটি বেরেশিট বলা হয়, বা হিব্রু ভাষায় জেনেসিস, জনসাধারণের দ্বারা নির্বাচিত একটি নাম এবং শীর্ষে বৃত্তাকার জ্বালানী ট্যাঙ্কগুলির সাথে লম্বা, অদ্ভুত আকৃতির টেবিল অনুরূপ।

চাঁদটি কিভাবে গঠিত হয়েছিল তা তদন্তের প্রচেষ্টা হিসাবে এটি চৌম্বক ক্ষেত্রকে পরিমাপ করবে। তথ্য মার্কিন স্থান সংস্থা নাসা সঙ্গে ভাগ করা হবে।

"আমি দেখেছি শত শত বাচ্চারা মহাকাশযান দেখেছে এবং আপনি তাদের চোখে দেখেন যে তারা বলে, 'বাহ, যদি একটি ছোট দেশ এটি করতে পারে তবে হয়তো পুরানো আমি প্রায় কিছু করতে পারি', বলেছেন ওফার ডরন, জেনারেল ম্যানেজার আইএআই এর স্পেস বিভাগ।

প্রকল্পটি গুগল লুনার এক্সপিরিজের অংশ হিসাবে শুরু হয়েছিল, যা ২010 সালে বিজ্ঞানী ও উদ্যোক্তাদের তুলনামূলকভাবে কম খরচে চাঁদ মিশনে উত্সাহিত করার জন্য 30 মিলিয়ন ডলার পুরস্কার প্রদান করেছিল।

যদিও বিজয়ী ছাড়া চাঁদ পৌঁছানোর পর মার্চ মাসে Google এর মেয়াদ শেষ হয়ে গিয়েছিল, তবে ইজরায়েলের দল এগিয়ে যাওয়ার জন্য অঙ্গীকার করেছিল।

প্রকল্পটি এতদূর পরিকল্পিত হয়ে গেছে কিনা জানতে চাইলে স্পেসিল সহ-প্রতিষ্ঠাতা ইয়ারীভ বাশ বলেন, "নরকে না"।

"আমরা যখন শুরু করেছিলাম, আমরা ভেবেছিলাম এটি একটি দুই বছরের প্রকল্প হতে যাচ্ছে, বাজেটটি 10 ​​মিলিয়ন ডলারের কম হবে এবং মহাকাশযানটি পাঁচ কিলোগ্রামেরও কম হবে।"

"এবং এখানে আমরা আট বছর পরে প্রায় 10 কোটি ডলারের বাজেট নিয়ে একটি প্রকল্প নিয়েছি।"

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

thanks

Post Top Ad

Your Ad Spot

Pages