GMPC ONLINE- this websites indian news digital stock market latest news information of Technology gathering ethical hacking course. <meta content='nositelinkssearchbox' name='google'/> Nasa probe reaches giant asteroid which might slam into Earth 166 years from now - GMPC Online

Haed ads

Breaking

মঙ্গলবার, ৪ ডিসেম্বর, ২০১৮

Nasa probe reaches giant asteroid which might slam into Earth 166 years from now

পৃথিবীতে প্রতি ছয় বছর পৃথিবী পৌঁছায় এমন একটি বিশাল গ্রহাণু রয়েছে এবং প্রায় 150 বছরে এটি আমাদের গ্রহকে বেশ কঠিন করে তুলতে পারে।



2135 সালে বিজ্ঞানীরা চাঁদ চেয়ে পৃথিবীর কাছাকাছি পাস করতে পারে আনুমানিক | প্রতিনিধি চিত্র: নাসা এর মাধ্যমে লিনেট কুক দ্বারা চিত্রনাট্য

তিনি ন্যাশনাল এ্যারোনটিক্স অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশন (নাসা) গভীর স্থান অনুসন্ধান একটি গ্রহাণু পৌঁছেছেন যা পৃথিবীর সাথে সংঘর্ষের সম্ভাবনা রয়েছে। ওসিরিস-রেক্স নামক মহাকাশ অভিযাত্রী, অরিজিন্স, স্পেকট্রাল ইন্টারপ্রেটিশন, রিসোর্স আইডেন্টিফিকেশন, সিকিউরিটি-রেগোলিথ এক্সপ্লোরারের সংক্ষিপ্তসার, সোমবার (3 ডিসেম্বর) একটি আকাশগঙ্গা-আকারের গ্রহাণুতে পৌঁছায় যা জৈব যৌগগুলিকে জীবনের মৌলিক উপাদান বলে মনে করে।
Osiris-রেক্স

২016 সালের সেপ্টেম্বরে নাসার গভীর মহাকাশ গবেষণা ওসিরিস-রেক্স চালু করা হয়েছিল। ২01২ সালে ওসিরিস-রেক্স মিশনটির আগে কখনো সম্পন্ন হয়নি। সাত বছরের মিশনটি গ্রহাণু বেনুয়ের ঘনিষ্ঠ সমীক্ষা এবং বেনুর পৃষ্ঠ থেকে নমুনা সংগ্রহ এবং গবেষণা করার জন্য পৃথিবীতে ফিরে এসেছে।
এস্টেরয়েড বেনু

বেনু একটি পাথুরে ভর যা মোটামুটি এক মাইল প্রশস্ত এক তৃতীয়াংশ এবং একটি বৃহদায়তন অনাবৃত আকার। এটি পৃথিবীর সমান দূরত্বের মতো সূর্যকে আবর্তিত করে। গ্রহাণু ভিত্তিক জৈব অণুতে গ্রহাণুটিকে সমৃদ্ধ বলে মনে করা হয় যা সৌরজগতের প্রথম দিনগুলিতে ফিরে আসে, রয়টার্সের এক রিপোর্ট অনুসারে।
এটি বিশ্বাস করা হয় যে এই গ্রহাণুটিতে, জীবনের বিবর্তনের আরেকটি গুরুত্বপূর্ণ উপাদান জল এছাড়াও গ্রহাণুগুলির খনিজগুলিতে আটকা পড়ে থাকতে পারে।

আর্থ সঙ্গে আঠালো অস্থিরতা

বোফিন বিশ্বাস করেন যে গ্রহাণু এবং ধূমকেতু যখন প্রাথমিক পৃথিবীতে বিপর্যস্ত হয়ে যায় তখন জৈব যৌগ এবং পানির জন্য জীবন বীজ বপন করে; বেনু থেকে নমুনার পারমাণবিক স্তরের বিশ্লেষণ তত্ত্বকে প্রমাণ করতে সহায়তা করতে পারে
কেন বেনু অধ্যয়ন?

এখন পৃথিবীতে, আমরা আমাদের ক্ষতি যে জিনিস বিনোদন না। এটা Earthlings একটি সাধারণ আচরণ। কিন্তু, বিদ্যমান অস্তিত্ববিদ অ্যালবার্ট ক্যামাস একবার বলেছিলেন, "ভবিষ্যতের প্রতি প্রকৃত উদারতা বর্তমানের সকলকেই প্রদান করে।" সুতরাং, বিজ্ঞানীগণ যাদের বেনু অধ্যয়ন করার আরো অস্তিত্বপূর্ণ কারণ রয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

thanks

Post Top Ad

Your Ad Spot

Pages